ই-পেপার বাংলা কনভার্টার বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪ ৪ আশ্বিন ১৪৩১
ই-পেপার বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪
ব্রেকিং নিউজ: রাজধানীতে তীব্র যানজটে নাকাল নগরবাসী      নৌপরিবহন মন্ত্রণালয়ের উপদেষ্টা এম সাখাওয়াতের নির্দেশে বেনাপোল বন্দর পরিদর্শনে তদন্ত কমিটি      সাভার মডেল থানায় শেখ হাসিনা ও শেখ রেহানার বিরুদ্ধে আরো দুটি হত্যা মামলা      নেত্রকোনায় বিএনপির দুই পক্ষের সংঘর্ষে আহত অর্ধশত      




নিজস্ব উপাচার্য দাবিতে ইবি শিক্ষার্থীদের মানববন্ধন
ইবি সংবাদদাতা
Published : Wednesday, 18 September, 2024 at 5:07 PM
সম্প্রতি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগ পেলেও ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) এখনো উপাচার্য নিয়োগ হয়নি। ফলে স্থবির হয়ে পড়েছে বিশ্ববিদ্যালয়ের সকল কার্যক্রমে। তাই দ্রুত নিজ বিশ্ববিদ্যালয় থেকে উপাচার্য চেয়ে কয়েক দফায় আন্দোলন করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

আজ বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে থেকে প্রতিবাদ মিছিল বের করেন শিক্ষার্থীরা। পরবর্তীতে মিছিলটি বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় প্রধান ফটকে সমবেত হয়।

এসময় শিক্ষার্থীদের হাতে ‘আওয়ামী লীগের দালালেরা, হুশিয়ার সাবধান’,‘বসন্তের কোকিলেরা হুশিয়ার সাবধান’,‘ভাড়া করা ইবির ভিসি, মানি না মানবো না’,‘উড়ে এসে জোড়ে বসা, ইবির ভিসি মানি না’,‘দুর্দিনে ছিলেন যারা, ইবির ভিসি হবেন তারা’,‘এক দফা এক দাবি, আমার ক্যাম্পাস আমার ভিসি’ লেখা সম্বলিত প্ল্যাকার্ড দেখা যায়।

এসময় শিক্ষার্থীরা বলেন, অনেক ত্যাগের বিনিময়ে অর্জিত আমাদের এই স্বাধীনতা। কোনো লেজুড়বৃত্তিক রাজনৈতিক দলের হাতে এই স্বাধীনতা তুলে দিতে চাই না। এই স্বাধীন দেশে স্বৈরাচারী শেখ হাসিনার কোনো এজেন্টকে উপাচার্য হিসেবে চাই না। স্বাধীন দেশে কোনো এজেন্ডা বাস্তবায়ন করতে দেয়া হবে না। 

প্রসঙ্গত, ছাত্র-জনতার আন্দোলনে আওয়ামী লীগ সরকারের পতন হলে ৮ আগস্ট ইবির ভিসি, প্রো-ভিসি ও ট্রেজারার পদত্যাগ করেন। পরে বিশ্ববিদ্যালয়ের অচলাবস্থা কাটাতে ভিসিসহ শীর্ষ পদগুলোতে দ্রুত নিয়োগ দেয়ার জন্য দফায় দফায় মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে শিক্ষার্থীরা।







সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক : কে.এম. বেলায়েত হোসেন
৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত এবং মনিরামপুর প্রিন্টিং প্রেস ৭৬/এ নয়াপল্টন, ঢাকা থেকে মুদ্রিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]