ই-পেপার বাংলা কনভার্টার বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪ ৪ আশ্বিন ১৪৩১
ই-পেপার বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪
ব্রেকিং নিউজ: রাজধানীতে তীব্র যানজটে নাকাল নগরবাসী      নৌপরিবহন মন্ত্রণালয়ের উপদেষ্টা এম সাখাওয়াতের নির্দেশে বেনাপোল বন্দর পরিদর্শনে তদন্ত কমিটি      সাভার মডেল থানায় শেখ হাসিনা ও শেখ রেহানার বিরুদ্ধে আরো দুটি হত্যা মামলা      নেত্রকোনায় বিএনপির দুই পক্ষের সংঘর্ষে আহত অর্ধশত      




জাবি আইন বিভাগের নতুন সভাপতি অধ্যাপক রবিউল ইসলাম
জাবি সংবাদদাতা
Published : Tuesday, 17 September, 2024 at 7:05 PM
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি)আইন ও বিচার বিভাগের  নতুন সভাপতি হিসেবে নিয়োগ পেয়েছেন বিভাগের অধ্যাপক মো. রবিউল ইসলাম।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর ) ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ড. এ বি এম আজিজুর রহমান স্বাক্ষরিত অফিস আদেশে মাধ্যমে  তথ্য  জানানো হয়।

অফিস আদেশে বলা হয় , ১৭-০৯-২০২৪ তারিখের ১৩২৯ (১২০) সংখ্যক অফিস আদেশের সূত্রে কর্তৃপক্ষের নির্দেশক্রমে সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, আইন ও বিচার বিভাগের সহযোগী অধ্যাপক জনাব শায়লা আলম আশা ব্যক্তিগত কারণে সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণে অপারগতা প্রকাশ করায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় অ্যাক্ট-১৯৭৩ এর প্রথম স্ট্যাটিউটের ৯(১) ধারা অনুযায়ী বিভাগের অধ্যাপক মো. রবিউল ইসলামকে যোগদানের তারিখ হতে ৩৬(ছত্রিশ) মাসের জন্য আইন ও বিচার বিভাগের সভাপতি নিয়োগ করা হলো। তিনি প্রচলিত নিয়মে সুবিধাদি ভোগ করবেন।

নবনিযুক্ত চেয়ারম্যান অধ্যাপক রবিউল ইসলাম বলেন,  একটা বড় সংকটের মধ্যে দিয়ে যাচ্ছে আমাদের বিভাগ এ পরিস্থিতিতে আমি সকলের সহযোগিতা কামনা করছি এবং  জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় আইন ও বিচার বিভাগকে একটি আর্দশ বিভাগ হিসেবে গড়ে তুলতে আমি সর্ব্বোচ্চ চেষ্টা করবো। আমাদের ডিপার্টমেন্টে বেশ কিছু সংকট রয়েছে যেমন : পর্যাপ্ত  শিক্ষক ও ক্লাস রুম নেই পাশাপাশি অন্যন্যা আরো অনেক ঘাটতি রয়েছে  আশাকরি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এ সংকটগুলো দ্রুত সমাধান করবেন। 

প্রসঙ্গত, ছাত্র  আন্দোলনের প্রেক্ষাপট ও নানা অভিযোগে  তাপস কুমার দাস ও  সুপ্রভাতের পালের চাকরি থেকে অব্যহতি চেয়ে আন্দোলন করছে শিক্ষার্থীরা। তাপস কুমার দাস শিক্ষার্থীদের দাবির মুখে পদত্যাগ করতে বাধ্য হয়েছেন। পরে মঙ্গলবার পৃথক আদেশে সুপ্রভাত পালকে দায়িত্ব দেয়া হলে তিনি অপারগতা প্রকাশ করেন। একই দিনে অপর এক অফিস আদেশে অধ্যাপক রবিউল ইসলামকে নতুন সভাপতি নিয়োগ দেয়া হয়। 







সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক : কে.এম. বেলায়েত হোসেন
৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত এবং মনিরামপুর প্রিন্টিং প্রেস ৭৬/এ নয়াপল্টন, ঢাকা থেকে মুদ্রিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]