ই-পেপার বাংলা কনভার্টার বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪ ৪ আশ্বিন ১৪৩১
ই-পেপার বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪
ব্রেকিং নিউজ: রাজধানীতে তীব্র যানজটে নাকাল নগরবাসী      নৌপরিবহন মন্ত্রণালয়ের উপদেষ্টা এম সাখাওয়াতের নির্দেশে বেনাপোল বন্দর পরিদর্শনে তদন্ত কমিটি      সাভার মডেল থানায় শেখ হাসিনা ও শেখ রেহানার বিরুদ্ধে আরো দুটি হত্যা মামলা      নেত্রকোনায় বিএনপির দুই পক্ষের সংঘর্ষে আহত অর্ধশত      




চবিতে মানববন্ধন: ‘ঢাবি-রাবি স্বর্গে, চবি কেন মর্গে’
চট্টগ্রাম ব্যুরো:
Published : Tuesday, 17 September, 2024 at 5:55 PM
উপাচার্য নিয়োগের দাবিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আবারও মূল ফটক বন্ধ করে মানববন্ধন করেছেন শিক্ষার্থীরা। এসময় একদিনের মধ্যে উপাচার্য নিয়োগ না দিলে কঠোর আন্দোলন হুশিয়ারি দেয় শিক্ষার্থীরা। 

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সকাল ১০টায় সাধারণত বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্টের মূল গেটে অবস্থান নেয় শিক্ষার্থীরা। এসময় প্রায় ২ ঘন্টা মানববন্ধন করেন তারা।

এসময় শিক্ষার্থীরা ‘আর নয় বিজ্ঞাপন দিতে হবে প্রজ্ঞাপন’, ‘শিক্ষার্থীদের লক্ষ্য ভিসি হবে দক্ষ’, ‘ঢাবি রাবি সবাই পেলো চবি কেন পিছিয়ে গেল’, ‘এক দফা এক দাবি অতি দ্রæত প্রজ্ঞাপন জারি’,‘ঢাবি-রাবি স্বর্গে, চবি কেন মর্গে’- বিভিন্ন ধরনের শ্লোগান দিতে দেখা যায়।

শিক্ষার্থীরা বলেন, বিগত সময়েও আমাদের সঙ্গে বৈষম্য করা হয়েছে। আমরা সেই ফ্যাসিস্ট সরকারকে বিদায় করেছি। আমরা এখন আর বৈষম্য চাইনা। যেখানে ঢাবি, জাবি, রাবি ভিসি পায় সেখানে আমরা ভিসি পাইনি। অথচ কোটা সংস্কার আন্দোলন থেকে সরকার পতনে অগ্রণী ভূমিকা পালন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা আরও বলেন, শিক্ষার্থীদের আত্মহতির মধ্যদিয়ে গণঅভ্যুত্থানের সৃষ্টি হয়েছে। ঢাবি, জাবি, রাবির ভিসি নিয়োগ হলেও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে আজ ভিসি না থাকায় অভিভাবকহীন হয়ে পড়েছে। ভেঙে গেছে একাডেমিক ও প্রশাসনিক কাঠামো। দফায় দফায় আল্টিমেটাম দিয়েও কোন সুরাহা হয়নি। দ্রæত ভিসি নিয়োগ না দিলে আগামীকাল থেকে কঠোর আন্দোলনের হুশিয়ারী দেয় শিক্ষার্থীরা।

এর আগে গত ১২ সেপ্টেম্বর মন্ত্রণালয়ের একটি সূত্র চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) নতুন উপাচার্য (ভিসি) হিসেবে বিশ্ববিদ্যালয়টির রাজনীতি বিজ্ঞান বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. মুহাম্মদ ইয়াহইয়া আখতারকে নিয়োগের বিষয়টি নিশ্চিত করে। তবে সূত্রটি জানিয়েছিল, দ্রæতই এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হবে।







সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক : কে.এম. বেলায়েত হোসেন
৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত এবং মনিরামপুর প্রিন্টিং প্রেস ৭৬/এ নয়াপল্টন, ঢাকা থেকে মুদ্রিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]