ই-পেপার বাংলা কনভার্টার বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪ ৪ আশ্বিন ১৪৩১
ই-পেপার বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪
ব্রেকিং নিউজ: রাজধানীতে তীব্র যানজটে নাকাল নগরবাসী      নৌপরিবহন মন্ত্রণালয়ের উপদেষ্টা এম সাখাওয়াতের নির্দেশে বেনাপোল বন্দর পরিদর্শনে তদন্ত কমিটি      সাভার মডেল থানায় শেখ হাসিনা ও শেখ রেহানার বিরুদ্ধে আরো দুটি হত্যা মামলা      নেত্রকোনায় বিএনপির দুই পক্ষের সংঘর্ষে আহত অর্ধশত      




পুকুর ভরাট করে ভবন নির্মাণ বন্ধের দাবি শিক্ষার্থীদের
মানিকগঞ্জ সংবাদদাতা
Published : Wednesday, 18 September, 2024 at 5:07 PM
মানিকগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের সামনের পুকুর ভরাট করে ভবন নির্মাণ বন্ধের দাবি জানিয়েছেন স্কুলের সাধারন শিক্ষার্থীরা।

আজ বুধবার (১৮ সেপ্টম্বর) দুপুরে  স্কুল থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে জেলা প্রশাসকের কাছে একটি স্বারকলিপি তুলে দেন তারা ।

শিক্ষার্থীরা জানান, আমরা জানতে পেরেছি আমাদের বিদ্যালয়ের সামনের পুকুরটি ভরাট করে দালান নির্মাণ করা হবে । পুকুরটি আমাদের বিদ্যালয়ের ঐতিহ্যের অন্যতম বাহক এবং পরিবেশ সংরক্ষণের একমাত্র মাধ্যম। 

তারা আরও বলেন, আমাদের বিদ্যালয়ের পূর্ব পাশের জায়গাটি আমাদের বিদ্যালয়ের নামে যার সকল কর ও রাজস্ব আমাদের বিদ্যালয় কর্তৃপক্ষ প্রতিবছর পরিশোধ করে। জায়গাটি নিয়ে পার্শ্ববর্তী স্কুল ৮৮নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাথে একটি মামলা চলমান রয়েছে। সাবেক জেলা প্রশাসক ও এমপি মহোদয় এর একটি মীমাংসা করে দেন। যার ফলে ঐ স্থানে (পূর্বপাশের জায়গা) ভবন নির্মাণের জন্য মাটি পরীক্ষা বা সোয়েল টেস্ট করা হয় কিন্তু দলীয় প্রভাব খাটিয়ে ৮৮নং সরকারি প্রাথমিক বিদ্যালয় নিম্ন আদালতে প্রহসনমূলক রায়ের ব্যবস্থা করে।  আমাদের বিদ্যালয় কর্তৃপক্ষ মামলাটি উচ্চ আদালতে রিট আপিল করেছে। আমরা বিদ্যালয়ের সাধারন শিক্ষার্থীরা চাই পুকুরটি ভরাট না করে উক্ত স্থানে (পূর্বপাশের জায়গা) ভবনটি নির্মাণ করা হোক এবং চূড়ান্ত রায় না আসা পর্যন্ত ভবন নির্মাণের সকল কার্যক্রম স্থগিত করা হোক।





আরও খবর


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক : কে.এম. বেলায়েত হোসেন
৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত এবং মনিরামপুর প্রিন্টিং প্রেস ৭৬/এ নয়াপল্টন, ঢাকা থেকে মুদ্রিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]