ই-পেপার বাংলা কনভার্টার শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪ ৪ আশ্বিন ১৪৩১
ই-পেপার শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪
ব্রেকিং নিউজ: নতুন কোনো ইটাভাটার অনুমতি নয়, ৩ হাজার ৪৯১ টি অবৈধ ইটভাটা বন্ধ করা হবে: পরিবেশ উপদেষ্টা      রাজধানীতে তীব্র যানজটে নাকাল নগরবাসী      নৌপরিবহন মন্ত্রণালয়ের উপদেষ্টা এম সাখাওয়াতের নির্দেশে বেনাপোল বন্দর পরিদর্শনে তদন্ত কমিটি      সাভার মডেল থানায় শেখ হাসিনা ও শেখ রেহানার বিরুদ্ধে আরো দুটি হত্যা মামলা      নেত্রকোনায় বিএনপির দুই পক্ষের সংঘর্ষে আহত অর্ধশত      




জাবিতে বিচার বহির্ভূত হত্যাকান্ড ও লেজুর ভিত্তিক ছাত্ররাজনীতি বন্ধের দাবিতে মানববন্ধন
জাবি সংবাদদাতা
Published : Thursday, 19 September, 2024 at 5:19 PM
অবিলম্বে সারাদেশে মব-জাস্টিস বন্ধ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে বিচার বহির্ভূত হত্যাকান্ডের সুষ্ঠু তদন্ত সাপেক্ষে আইনি পদক্ষেপ গ্রহণ এবং দলীয় লেজুড়বৃত্তিক ছাত্ররাজনীতি বন্ধের দাবিতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারন শিক্ষার্থীরা।  

১৯ সেপ্টেম্বর ( বৃহস্পতিবার)  বিকাল: ৩.০০টা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহিদ মিনার পাদদেশ এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় বক্তারা সারাদেশে মব জাস্টিস বন্ধ ও গতকাল ক্যাম্পাসে বিচার বহির্ভূত হত্যাকান্ডের সুষ্ঠু তদন্তের মাধ্যমে বিচার ও ক্যাম্পাসে সকল ধরনের লেজুড়বৃত্তিক ছাত্র, শিক্ষক ও কর্মচারী রাজনীতি বন্ধের দাবি জানান।  

মানববন্ধনে অংশ নিয়ে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ৪৯তম ব্যাচের শিক্ষার্থী সজ্জাদ হোসেন  বলেন,  আমরা এখানে দাড়িয়েছি বিচার বর্হিভূত হত্যাকান্ড সুষ্ঠু তদন্তের মাধ্যমে বিচারের দাবিতে।  গতকাল  সাবেক ছাত্রলীগ নেতা শামীম মোল্লাকে পুলিশের হেফাজতে নেওয়ার পর মৃত্যুর গঠনা ঘটে।  তার এ মৃত্যুতে কাদের বেশি লাভ হলো এ বিষয়টি ও তদন্তের আওতায় আানতে হবে। ব্যক্তি যত বড় অপরাধী হোক না কেন আইন নিজের হাতে তুলে নেওয়ার কোনো সুযোগ নেই। অপরাধীর বিচার আইনের মাধ্যমে হবে। 

ইতিহাসে বিভাগের শিক্ষার্থী ইয়াহিয়া জিসান বলেন,  আমাদের নতুন স্বাধীন বাংলাদেশে আমরা কেনো বিচার বর্হিভূত হত্যা কান্ড চাই না। আমারা দেখেছি বিগত ফ্যাসিস্ট সরকারের আমলে আবরার ফাহাদ সহ অনেক শিক্ষার্থীকে পিটিয়ে হত্যা করা হয়েছে। আমরা চাই অবিলম্বে এ সংস্কৃতি বন্ধ হোক। গত কালকের ঘটনা সুষ্ঠু তদন্তের মাধ্যমে বিচার করতে হবে। এবং পরবর্তীতে যাতে ক্যাম্পাসে আর এমন গর্হিত কাজ না ঘটে সে বিষয়ে যথাযথ পদক্ষেপ নিতে হবে। 

উল্লেখ্য, গতকাল ১৮ সেপ্টেম্বর ( বুধবার) বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শামীম আহমেদ শিক্ষার্থীদের হাতে গণপিটুনির পর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরন করেন। 

জানা যায়, বুধবার সন্ধ্যায় শামীমকে বিশ্ববিদ্যালয়ের প্রান্তিক গেট এলাকায় দেখতে পান কয়েকজন শিক্ষার্থী। এ সময় উপস্থিত বিক্ষুব্ধ কয়েকজন তাকে মারধর করে প্রক্টর অফিস নিয়ে যায়। পরে প্রক্টরিয়াল বডি তাকে পুলিশের কাছে সোপর্দ করে। এরপর গুরুতর আহত অবস্থায় তাকে সাভার গণস্বাস্থ্য হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তার।
পুলিশ ও শামীমের পরিবার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।নিহত শামীম বিশ্ববিদ্যালয়ের ৩৯তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন। 

নিহত শামীম মোল্লার বিরুদ্ধে গত ১৫ জুলাই রাতে ভিসির বাসভবনে শিক্ষার্থীদের ওপর হামলালা, মাদক সম্রাজ্য, টর্চারসেল, সন্ত্রাসী কর্মকান্ড, প্রকাশ্যে অস্ত্র নিয়ে ঘুরে বেড়ানো,  শিক্ষাক, শিক্ষার্থী ও সাংবাদিকদের উপর হামলার অভিযোগ রয়েছে। 





আরও খবর


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক : কে.এম. বেলায়েত হোসেন
৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত এবং মনিরামপুর প্রিন্টিং প্রেস ৭৬/এ নয়াপল্টন, ঢাকা থেকে মুদ্রিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]