ই-পেপার বাংলা কনভার্টার শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪ ৪ আশ্বিন ১৪৩১
ই-পেপার শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪
ব্রেকিং নিউজ: নতুন কোনো ইটাভাটার অনুমতি নয়, ৩ হাজার ৪৯১ টি অবৈধ ইটভাটা বন্ধ করা হবে: পরিবেশ উপদেষ্টা      রাজধানীতে তীব্র যানজটে নাকাল নগরবাসী      নৌপরিবহন মন্ত্রণালয়ের উপদেষ্টা এম সাখাওয়াতের নির্দেশে বেনাপোল বন্দর পরিদর্শনে তদন্ত কমিটি      সাভার মডেল থানায় শেখ হাসিনা ও শেখ রেহানার বিরুদ্ধে আরো দুটি হত্যা মামলা      নেত্রকোনায় বিএনপির দুই পক্ষের সংঘর্ষে আহত অর্ধশত      




দশম গ্রেড বাস্তবায়নের দাবিতে ঝালকাঠিতে প্রাথমিক শিক্ষকদের মানবন্ধন
ঝালকাঠি সংবাদদাতা
Published : Thursday, 19 September, 2024 at 5:23 PM
সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের দশ গ্রেড বাস্তবায়নের এক দফা দাবিতে ঝালকাঠিতে মানবন্ধন কর্মসূচি পালিত হয়েছে। বৃহস্পতিবার সকালে ঝালকাঠি জেলার প্রাথমিক সহকারি শিক্ষকদের ব্যানারে প্রাইমারী টিচার্স ট্রেনিং ইনস্টিটিউটের সামনে এ কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক পদে নিয়োগে যোগ্যতার প্রায়োজন হয় স্নতক সমমান। অথচ বেতন গ্রেড ১৩তম। অন্যদিকে সমযোগ্যতায় মাধ্যমিকের সহকারি শিক্ষক ও পুলিশের উপ-পরিদর্শকরা (এসআই) দশম গ্রেডে বেতন পাচ্ছেন। এইচএসসি সমমান ডিপ্লোমা পাশে নিয়োগপ্রাপ্ত নার্স ও কৃষি ডিপ্লোমায় নিয়োগপ্রাপ্ত উপ-সহকারি কৃষি অফিসারও বেতন পাচ্ছেন দশম গ্রেডে।

এছাড়া বক্তারা আরো বলেন, বিভিন্ন মন্ত্রনালয়ের প্রশাসনিক কর্মকর্তা পদে নিয়োগ যোগ্যতা স্নাতক পাশে বেতন পাচ্ছে দশম ও নবম গ্রেডে। অথচ সমযোগ্যতা সত্তে¡ও আমরা বৈষ্যম্যের শিকার হচ্ছি। এই বৈষম্য নিরসনে অবিলম্বে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের দশম গ্রেড বাস্তবায়নের দাবি জানান বক্তারা। 

মানববন্ধনে বক্তব্য দেন, ঝালকাঠি পিটিআই এ প্রশিক্ষণরত সহকারি শিক্ষক শিশির দাস, আলী আকবর, সিফাত আহম্মেদ সারা, মরিয়ম খানম, প্রতিক মজুমদার।





আরও খবর


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক : কে.এম. বেলায়েত হোসেন
৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত এবং মনিরামপুর প্রিন্টিং প্রেস ৭৬/এ নয়াপল্টন, ঢাকা থেকে মুদ্রিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]