ই-পেপার বাংলা কনভার্টার বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪ ৪ আশ্বিন ১৪৩১
ই-পেপার বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪
ব্রেকিং নিউজ: রাজধানীতে তীব্র যানজটে নাকাল নগরবাসী      নৌপরিবহন মন্ত্রণালয়ের উপদেষ্টা এম সাখাওয়াতের নির্দেশে বেনাপোল বন্দর পরিদর্শনে তদন্ত কমিটি      সাভার মডেল থানায় শেখ হাসিনা ও শেখ রেহানার বিরুদ্ধে আরো দুটি হত্যা মামলা      নেত্রকোনায় বিএনপির দুই পক্ষের সংঘর্ষে আহত অর্ধশত      




নৌপরিবহন এবং বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের উপদেষ্টার সাথে বিএমএসএফ ও বিএমএমওএ এর প্রতিনিধিদলের সাক্ষাত
স্টাফ রিপোর্টার
Published : Wednesday, 18 September, 2024 at 6:41 PM
বস্ত্র ও পাট মন্ত্রণালয় এবং  নৌপরিবহন উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) ড. এম সাখাওয়াত হোসেন বলেন,’সংযুক্ত আরব আমিরাত, ইউরোপের দেশগুলোয় এদেশের নাবিক, মেরিনারদের ভিসা পেতে কাজ করবে মন্ত্রণালয়। মেরিনারদের অন্যান্য দেশে চাকরির সুযোগ বাড়াতে কাজ করতে হবে। বিশ্বের মধ্যে অগ্রাধিকার পেতে মেরিনারদের দক্ষতা ও যোগ্যতা বাড়িয়ে কাজ করতে হবে। বাংলাদেশের মেরিনারদের সার্বিক উন্নয়নে চেষ্টা করবো। ‘ 

বুধবার (১৮ সেপ্টেম্বর) সচিবালয়ে উপদেষ্টার কার্যালয়ে বস্ত্র ও পাট মন্ত্রণালয় এবং  নৌপরিবহন উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) ড. এম সাখাওয়াত হোসেন এর সাথে বাংলাদেশ মার্চেন্ট শিপিং ফেডারেশন (বিএমএসএফ)  ও বাংলাদেশ মার্চেন্ট মেরিন অফিসার্স এসোসিয়েশনের (বিএমএমওএ) সৌজন্য সাক্ষাতে এসব কথা বলেন। 

সাক্ষাতকালে বাংলাদেশ মার্চেন্ট শিপিং ফেডারেশন (বিএমএসএফ) সভাপতি প্রধান প্রকৌশলী শেখ মাসুদ রানা বলেন, মেরিন একাডেমীতে প্রশিক্ষকের স্থায়ী ব্যবস্থা করতে হবে। মেরিনারদের ‘ওকেটু বোর্ড ভিসা’ সুবিধা এবং পতাকাবাহী জাহাজের সংখ্যা বাড়ানোর ব্যবস্থা করতে হবে। এসময় নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব (ভারপ্রাপ্ত) সঞ্জয় কুমার বণিক, বিএমএমওএ এর মহাসচিব রেদোয়ান শিকদার, প্রধান প্রকৌশলী সুজল আহমেদসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।  

পরে নৌপরিবহন উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) ড. এম সাখাওয়াত হোসেনের সাথে বাংলাদেশ মেরিন অফিসার্স এসোসিয়েশন (বিএমএমওএ) এর প্রতিনিধিদল সৌজন্য সাক্ষাত করেন। এসময় উপদেষ্টার কাছে বিএমএমওএ এর ভাইস প্রেসিডেন্ট ক্যাপ্টেন জাবের বাংলাদেশের মেরিন অফিসারদের বিভিন্ন দেশে কর্মক্ষেত্র সম্প্রসারণের জন্য বিভিন্ন কৌশলগত দিক তুলে ধরেন । ক্যাপ্টেন জাবের মেরিনারদের ভিসা সুবিধা পুনরায় চালুসহ বিদেশী শিপিং কোম্পানিতে বাংলাদেশী মেরিনের চাকুরির সুযোগ বাড়ানোর ব্যবস্থা নিতে দাবি জানান।

 নৌপরিবহন মন্ত্রণালয়ের উপদেষ্টা এম সাখাওয়াত হোসেন তাদের পরামর্শগুলো গুরুত্ব দিয়ে শুনেন এবং তাদের জন্য নতুন ক্ষেত্র তৈরিতে সংশ্লিষ্টদের নিয়ে কাজ করবেন বলে আশ্বাস দেন।  

এসময় নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব (ভারপ্রাপ্ত) সঞ্জয় কুমার বণিক ,চিফ ইঞ্জিনিয়ার গোলাম জিলানী, চিফ ইঞ্জিনিয়ার আবু সাঈদ ও সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।






আরও খবর


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক : কে.এম. বেলায়েত হোসেন
৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত এবং মনিরামপুর প্রিন্টিং প্রেস ৭৬/এ নয়াপল্টন, ঢাকা থেকে মুদ্রিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]