ই-পেপার বাংলা কনভার্টার মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪ ১ আশ্বিন ১৪৩১
ই-পেপার মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪
ব্রেকিং নিউজ: বাংলাদেশের অর্থনৈতিক ও প্রাতিষ্ঠানিক উন্নয়নে সহায়তা করতে প্রস্তুত যুক্তরাষ্ট্র      ঢাকা কলেজের শঙ্খনীল বাস ভাঙল আইডিয়ালের শিক্ষার্থীরা      সৈকতে ভেসে এলো আরও এক জেলের দেহ      সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর ছেলে সাফি ৪ দিনের রিমান্ডে      




গোয়াইনঘাটে ৯০ বস্তা চিনি ও ২টি ডিআই গাড়ী জব্দ
গোয়াইনঘাট (সিলেট) সংবাদদাতা
Published : Saturday, 7 September, 2024 at 5:28 PM
সিলেটের গোয়াইনঘাটে ভারত থেকে চোরাই পথে আমদানিকৃত নিষিদ্ধ ৯০ বস্তা চিনি সহ ২টি ডিআই গাড়ি জব্দ করেছে গোয়াইনঘাট থানা পুলিশ।

 শনিবার (৭ সেপ্টেম্বর) ভোরে সেনাবাহিনী ও পুলিশের যৌথ অভিযানে গোয়াইনঘাট উপজেলার পূর্ব জাফলংয়ের গুচ্ছগ্রাম পয়েন্ট থেকে চিনি ভর্তি ২টি গাড়ী জব্দ করা হয়। তবে গাড়ীর চালকসহ জড়িত কাউকে আটক করতে পারেনি থানা পুলিশ।

জানা যায়, দেশের রাজনৈতিক অস্থিরতার কারণে আইন-শৃঙ্খলা বাহিনীর তৎপরতা কম থাকায় ভারত বাংলাদেশের জিরো পয়েন্ট দিয়ে গরু মহিষ চিনি, মাদক সহ ভারতীয় বিভিন্ন পন্য অবৈধভাবে গোয়াইনঘাট সীমান্ত দিয়ে দেদারসে আসছে। এসব চোরাচালানে সক্রিয় ছিলো সংশ্লিষ্ট এলাকার স্থানীয় চোরাকারবারিরা। মাস খানেক আগেও মাঝে মধ্যে লোক দেখানো কিছু অভিযান হলেও চোরাকারবারিরা ক্ষমতার বলে কিংবা পুলিশকে মেনেজ করেই এসব চোরাচালান করে আসছিলো। গত ৫ই আগষ্ট আওয়ামিলীগ সরকারের পতনের পর থেকে সেনাবাহিনী মাঠে থাকায় চোরাকারবারিরা কিছুটা নিষ্ক্রিয় ছিলো। কিন্তু ধীরে ধীরে আবার সরব হচ্ছে চোরাকারবারি সিন্ডিকেট। 

দুটি চিনি ভর্তি গাড়ি আটকের সত্যতা নিশ্চিত করে গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত ওসি শাহ হারুনুর রশিদ বলেন, নিয়মিত আইনে মামলা রুজু করা হয়েছে। দেশের চলমান সংকট ও পুলিশের অনুপস্থিতিতে আইনশৃঙ্খলার কিছুটা বিঘ্ন ঘটেছে, আর এই সুযোগটাই নিচ্ছে চোরাকারবারিরা। এখন ধীরে ধীরে আইনশৃঙ্খলা পরিস্থিতি উন্নতি হচ্ছে। সময়ের সাথে সাথে সব ঠিক হয়ে যাবে। এবং আমাদের থানা পুলিশের অভিযান আগামী দিনেও অব্যাহত থাকবে। 





আরও খবর


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক : কে.এম. বেলায়েত হোসেন
৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত এবং মনিরামপুর প্রিন্টিং প্রেস ৭৬/এ নয়াপল্টন, ঢাকা থেকে মুদ্রিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]