ই-পেপার বাংলা কনভার্টার বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪ ৪ আশ্বিন ১৪৩১
ই-পেপার বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪
ব্রেকিং নিউজ: সেনাবাহিনীর অফিসারদের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়ার সুফল জনগণ ভোগ করবে      নারায়ণগঞ্জে পারভেজ হত্যা মামলায় সাবেক মন্ত্রী গাজীর ৫ দিনের রিমান্ড মঞ্জুর      গাছ লাগানোর বিষয়টি আত্মায় ধারণ করা উচিৎ: বন উপদেষ্টা       ঢাবি অধিভুক্ত সাত কলেজের ৩য় ও ৪র্থ বর্ষের ফরম পূরণের বিজ্ঞপ্তি প্রকাশ      ভরা মৌসুমে ক্রেতার নাগালের বাইরে রুপালি ইলিশ      




পুনর্গঠন করা হলো ‘শিল্পী কল্যাণ ট্রাস্ট’, সদস্য হলেন যারা
বিনোদন ডেস্ক
Published : Sunday, 15 September, 2024 at 7:35 PM
পুনর্গঠন করা হয়েছে সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তর-সংস্থা ‘বাংলাদেশ শিল্পী কল্যাণ ট্রাস্ট।’ রোববার (১৫ সেপ্টেম্বর) এক প্রজ্ঞাপনের মাধ্যমে ট্রাস্টি বোর্ডের সদস্যদের নাম ঘোষণা করে সংস্কৃতি মন্ত্রণালয়।

নতুন ট্রাস্টি বোর্ডে অন্তর্বর্তী সরকারের সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের ১৫ সদস্যের মধ্যে রয়েছেন, সংস্কৃতি মন্ত্রণালয়ের উপদেষ্টা, সচিব, বাংলা একাডেমির মহাপরিচালক, শিল্পকলা একাডেমির মহাপরিচালক, অর্থ মন্ত্রণালয়ের যুগ্মসচিব, শিল্পী কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক।

এছাড়াও শোবিজ অঙ্গনের তারকাদের মধ্যে রয়েছেন, নির্মাতা আশফাক নিপুন, অভিনেত্রী নওশাবা আহমেদ, সংগীতশিল্পী কনক চাঁপা, কবি কলামিস্ট ও সংগঠক নাহিদ হাসান নলেজ, নাট্য ব্যক্তিত্ব ও শিক্ষক সামিনা লুৎফা, কবি ইমতিয়াজ মাহমুদ, লেখক ও শিক্ষক তুহিন ওয়াদুদ ও কবি সায়িদ জামিল।

১৫ সদস্যদের নাম ঘোষণা করে প্রজ্ঞাপনে বলা হয়, বাংলাদেশ শিল্পী কল্যাণ ট্রাস্টি বোর্ড সংক্রান্ত সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন নম্বর ৪০,০০,০০০০,১১৬,২২.০১২.২২,২১৪, ১৮ এপ্রিল ২০২৩ আংশিক সংশোধনপূর্বক বাংলাদেশ শিল্পী কল্যাণ ট্রাস্ট আইন, ২০০১ (২০০১ সনের ৩২ নম্বর আইন) এর ৬নং ধারার প্রদত্ত ক্ষমতাবলে বাংলাদেশ শিল্পী কল্যাণ ট্রাস্ট পরিচালনার জন্য সরকার ট্রাস্টি বোর্ড পুনর্গঠন করল।

জানা গেছে, ১৫ সদস্য বিশিষ্ট পুনর্গঠিত ট্রাস্টি বোর্ডে আগামী ৩ বছরের জন্য দায়িত্ব পালন করবেন তারা।

মূলত অসচ্ছল ও অসুস্থ শিল্পীদের পাশে দাঁড়ানোর পাশাপাশি শিল্পকর্মে বিশেষ অবদানের জন্য বৃত্তি দেওয়ার মতো কার্যক্রম পরিচালনায় ২০২২ সালের ১১ আগস্ট আনুষ্ঠানিকভাবে ‘বাংলাদেশ শিল্পী কল্যাণ ট্রাস্ট’র যাত্রা শুরু হয়।

পরে ২০০১ সালে শিল্পী কল্যাণ ট্রাস্ট আইন হওয়ার দশ বছর পর ১৭ সদস্যের বোর্ড গঠন করা হয়। এরপর ২০২০ সালের ১৬ মার্চ পুনর্গঠন করা হয় বোর্ড।







সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক : কে.এম. বেলায়েত হোসেন
৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত এবং মনিরামপুর প্রিন্টিং প্রেস ৭৬/এ নয়াপল্টন, ঢাকা থেকে মুদ্রিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]