ই-পেপার বাংলা কনভার্টার বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
ই-পেপার বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪
ব্রেকিং নিউজ: স্মার্ট বাংলাদেশ গড়তে স্মার্ট ভূমি ব্যবস্থাপনা প্রয়োজন: ভূমিমন্ত্রী      আগামীকাল থেকে টানা ২০ দিনের ছুটিতে যাচ্ছে শিক্ষাপ্রতিষ্ঠান      স্থল শক্তিতে ও আমাদের সক্ষমতা রয়েছে: বিমান বাহিনীর প্রধান      সাভারে হত্যাকান্ডের ১৪ মাস পর মাটি খুঁড়ে লাশ উদ্ধার      উখিয়ার ক্যাম্পে গোলাগুলি, নিহত ১      




আম্পায়ারদের নির্বাচন
কাজী ইউসা মিশু ফের সভাপতি, মুজিবুর রহমান সম্পাদক
স্পোর্টস রিপোর্টার :
Published : Sunday, 26 May, 2024 at 7:45 PM, Update: 26.05.2024 7:47:40 PM
বাংলাদেশ ক্রিকেট আম্পায়ার্স এন্ড স্কোরার্স এসোসিয়েশন বিসিইউএসএ ২০২৪-২০২৭ কার্যনির্বাহী পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। মওলানা ভাসানী হকি স্টেডিয়ামের দ্বিতীয় তলায় বিসিইউএসএর কার্যালয়ে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

 ২৬ সদস্যের নতুন কমিটির নির্বাচনে চারজন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। বাকিগুলোতে নির্বাচন অনুষ্ঠিত হয়। সভাপতি পদে কাজী মো. ইউসা মিশু ফের সভাপতি এবং সম্পাদক পদে এ্যাডভোকেট মুজিবুর রহমান নির্বাচিত হয়েছেন। তিনি বেশ সহজেই পরাজিত করেছেন প্রতিদ্বন্দ্বি সৈয়দ মাহবুবউল্লাহকে।

 ইউসা মিশু ১২৯ ভোট পয়েছেন ও সৈয়দ মাহবুবউল্লাহ পেয়েছেন ৫৭ ভোট, সহসভাপতি (পাঁচটি পদ, একটি শাখা এসোসিয়েশনের জন্য) মো. মাহবুবুর রহমান ১৭৮ ভোট, মুসফিকুর রহমান মোসাব্বির ১৪৫ ভোট মো. মঞ্জুর রহমান মঞ্জু ১৪১ ও সত্য রঞ্জন বশাক ১৪০ ভোট এবং শাখা এসোসিয়েশন থেকে আমিরুজ্জামান বাবু পেয়েছেন ৩৪ ভোট। অন্যদিকে সাবেক আন্তর্জাতিক আম্পায়ার সায়লাব হোসেন টুটুল সহ-সভাপতি পদেও জিততে পারেননি। দীর্ঘদিনের সাধারণ সম্পাদক টুটুল এবার সহ-সভাপতি প্রার্থী হয়েছিলেন। 

এই পদে চার পদের বিপরীতে প্রার্থী ছিলেন পাঁচ জন। টুটুল ও সত্য রঞ্জন বসাক সমানসংখ্যক ১৪০ ভোট পেয়ে চতুর্থ হন। সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী কোনো পদে টাই হলে টসের মাধ্যমে নিষ্পত্তি হয়। টুটুল টস আয়োজন না করে চিঠির মাধ্যমে সত্য রঞ্জন বসাকের কাছে পদ ছেড়েছেন। এর ফলে দীর্ঘদিন পর এসোসিয়েশনের কমিটিতে আর নেই টুটুল।

আম্পায়ারিংয়ে বাংলাদেশের গর্ব শরফুদ্দৌলা ইবনে শহীদ সৈকত। অস্ট্রেলিয়ায় নিরপেক্ষ আম্পায়ার হিসেবে টেস্ট ম্যাচ পরিচালনা করেছেন। গত বছর ভারতে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপেও একাধিক ম্যাচে ছিলেন অনফিল্ড আম্পায়ার। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে আম্পায়ারিং করবেন। আইসিসির এলিট প্যানেলের এই আম্পায়ার বাংলাদেশ আম্পায়ার্স এন্ড স্কোরার্স এসোসিয়েশনের নির্বাচনে সাধারণ সম্পাদক পদে হেরেছেন। কেবল এলিট আম্পায়ার সৈকতই নন, যুগ্ম সম্পাদক পদে প্রার্থী হওয়া আইসিসির আরও দুই আম্পায়ার গাজী সোহেল ও তানভীর আহমেদও পরাজিত হয়েছেন। আরেক আইসিসি আম্পায়ার মাসুদুর রহমান মুকুল সংগঠনের সদস্য না হওয়ায় নির্বাচনে প্রার্থীতা বা ভোটে অংশগ্রহণ করেননি। অবশ্য মাঠের পারফরম্যান্স ও নির্বাচন সম্পূর্ণ ভিন্ন বিষয়। 

সাধারণ সম্পাদক পদে এ্যাড মজিবুর রহমান পেয়েছেন ১১৪ ভোট ও তার একমাত্র প্রতিদ্বন্দ্বি আইসিসি এলিট প্যানেল আম্পায়ার এস আই এস সৈকত পেয়েছেন ৭২ ভোট। যুগ্ম সম্পাদক (দুইটি পদ) হুমায়ুন কবির আহমেদ ১২৪ ভোট ও আব্দুল্লাহ আল মতিন জুয়েল ৭৮ ভোট কোষাধ্যক্ষ পদে আক্তারুজ্জামান খান (জামান), আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক সম্পাদক পদে মো. শওকত আলী দিদার, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে আসাদ উর রহমান এবং কার্যনির্বাহী সদস্য পদে কার্যনির্বাহী সদস্য পদে নির্বাচিতরা হলেন মোশাররফ হোসেন মিন্টু,আব্দুর রশিদ পিন্টু ,নুর আলাম, এ কে এম আহসানুর রহমান মল্লিক রনি, সাজ্জাদ হোসেন, শাহীন আল আসাদ আলভি, মিজানুর রহমান জুনিয়র , মো. ইমাম হোসেন, শহীদ জঙ্গি ও মো. সিরাজুল ইসলাম বাচ্চু। 

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতরা হলেন সাংগঠনিক সম্পাদক : ইফতেখার হোসেন রানা, দপ্তর সম্পাদক : একেএম জাহিদুর রহমান মল্লিক (জনি), তথ্য ও পাঠাগার সম্পাদক : সাইফুল ইসলাম জুয়েল ও প্রচার ও প্রকাশনা সম্পাদক : মোস্তাফিজুর রহমান টিটু। এই নির্বাচনে জেলা-বিভাগ থেকে ৫৯ জন ও কেন্দ্রীয় ১৩১ জন ভোটাধিকার প্রয়োগ করেন। মওলানা ভাসানী স্টেডিয়ামে এসোসিয়েশনের কার্যালয়ে ভোটাভুটি শেষে নির্বাচন কমিশনের চেয়ারম্যান দৈনিক করতোয়ার ক্রীড়া সম্পাদক আমিনুল হক মল্লিক ফলাফল ঘোষণা করেন। এতে নির্বাচন কমিশনার হিসেবে ছিলেন দৈনিক আজকালের খবরের ক্রীড়া সম্পাদক কাজী শহীদুল আলম ও দৈনিক ভোরের ডাকের সিনিয়র স্পোর্টস রিপোর্টার সফিকুল হাসান সোহেল। 







সম্পাদক ও প্রকাশক : কে.এম. বেলায়েত হোসেন
৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত এবং মনিরামপুর প্রিন্টিং প্রেস ৭৬/এ নয়াপল্টন, ঢাকা থেকে মুদ্রিত।
পিএবিএক্স: ৪১০৫২২৪৫, ৪১০৫২২৪৬, ০১৭৭৫-৩৭১১৬৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ৪১০৫২২৫৮
ই-মেইল : [email protected], [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
পিএবিএক্স: ৪১০৫২২৪৫, ৪১০৫২২৪৬, ০১৭৭৫-৩৭১১৬৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ৪১০৫২২৫৮
ই-মেইল : [email protected], [email protected], [email protected]