ই-পেপার বাংলা কনভার্টার মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪ ১ আশ্বিন ১৪৩১
ই-পেপার মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪
ব্রেকিং নিউজ: বাংলাদেশের অর্থনৈতিক ও প্রাতিষ্ঠানিক উন্নয়নে সহায়তা করতে প্রস্তুত যুক্তরাষ্ট্র      ঢাকা কলেজের শঙ্খনীল বাস ভাঙল আইডিয়ালের শিক্ষার্থীরা      সৈকতে ভেসে এলো আরও এক জেলের দেহ      সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর ছেলে সাফি ৪ দিনের রিমান্ডে      




ক্রীড়া উপদেষ্টার সঙ্গে তামিম, যা বলছে বিসিবি
স্পোর্টস রিপোর্টার
Published : Tuesday, 20 August, 2024 at 4:00 PM
দায়িত্ব নেওয়ার পর প্রথমবারের মতো মিরপুর স্টেডিয়ামে গেলেন আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া। গতকাল শেরেবাংলা পরিদর্শনে আসেন ক্রীড়া উপদেষ্টা। এদিন আচমকা বিসিবিতে দেখা যায় তামিম ইকবালকেও। সাবেক এই অধিনায়ক নিজে উপস্থিত থেকে সবকিছু ঘুরে ঘুরে দেখিয়েছেন ক্রীড়া উপদেষ্টাকে। গুঞ্জন আছে, আসিফ মাহমুদের অনুরোধেই বিসিবিতে এসেছিলেন দীর্ঘদিন মাঠের বাইরে থাকা তামিম ইকবাল। যদিও এদিন বিসিবির কোনো পরিচালককে দেখা যায়নি। ক্ষমতার পালাবদলের পর থেকেই বোর্ড সভাপতিসহ নেতৃস্থানীয় অনেকেই আত্মগোপনে আছেন। এদিন গণমাধ্যমের মুখোমুখি হন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন। সেখানে তার কাছে তামিম সম্পর্কে জানতে চাইলে বিসিবির সিইও বলেন, (কেন তামিম এসেছিলেন) এই বিষয়টা আসলে আমি অবগত না উনি আসছেন, উনার সঙ্গে কথা হয়েছে। সব সময় পাশে উনি ছিলেন। এর বাইরে কিছু বলতে পারব না।

সভাপতি নাজমুল হাসান পাপনসহ অনেক পরিচালকই শেখ হাসিনা ক্ষমতা ছাড়ার পর নিশ্চুপ রয়েছেন। পদত্যাগ করবেন পাপন, যে কারণে নতুন সভাপতি কে সভাপতি হবেন এ নিয়ে অনেক গুঞ্জন। তবে এসব নিয়ে ক্রীড়া উপদেষ্টার সঙ্গে কোনো আলাপ হয়নি। সুজন বলেন, আজকে কারও সঙ্গেই নির্দিষ্ট করে কোনো আলোচনা হয়নি। খুবই সৌহার্দ্যপূর্ণ আলোচনা হয়েছে তাদের অভিজ্ঞতা নিয়ে। সবাই একজন আরেকজনের সঙ্গে শেয়ার করেছে, একেক জনের তো একেক জায়গায় অভিজ্ঞতা। এই বিষয়গুলো মোটামুটি কথা হয়েছে। নির্দিষ্ট করে আপনারা যেমন জানতে চাচ্ছেন এরকম কোনো বিষয় নিয়ে কথা হয়নি। প্রায় ৩ ঘণ্টা সময় কাটান তিনি। ঘুরে দেখেন হোম অব ক্রিকেটের অবকাঠামো।
বিসিবি কার্যালয়ে এসে কিছুক্ষণ পর খেলোয়াড়দের ড্রেসিংরুমে প্রবেশ করেন আসিফ মাহমুদ। পরে মাঠে গিয়ে প্র্যাকটিস ম্যাচ খেলতে থাকা অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটারদের সঙ্গে সাক্ষাৎ করেন। 

এরপর হেঁটে চলে যান ইনডোরে। পাশাপাশি আউটারের নেট প্র্যাকটিসের জায়গাও দেখেন। এরপর একাডেমি মাঠে টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে অনুশীলন করতে থাকা বাংলাদেশ নারী দলের ক্রিকেটারদের সঙ্গে দেখা করেন। গুঁড়িগুঁড়ি বৃষ্টি হওয়ায় পাশেই নবনির্মিত ইনডোরে ডাকা হয় নিগার সুলতানা জ্যোতির দলকে। সেখানে ক্রিকেটার-কোচদের সঙ্গে কথা বলার পাশাপাশি নতুন ইনডোর পরিদর্শন করেন। বাদ যায়নি একাডেমি ভবন, মিডিয়া সেন্টারের প্রেসবক্সও। স্টেডিয়ামের প্রধান ফটক দিয়ে গাড়ি ঢুকতেই বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী স্বাগত জানান আসিফ মাহমুদকে। তিনি আসার ঘণ্টাখানেক আগে বিসিবিতে হাজির হন তামিম। বিসিবিতে পুরোটা সময়জুড়ে ক্রীড়া উপদেষ্টার পাশে ছিলেন এ তারকা ক্রিকেটার। হোম অব ক্রিকেট পরিদর্শন শেষে এক পাঠানো ভিডিওবার্তায় কথা বলেছেন ক্রীড়া উপদেষ্টা।

আসিফ মাহমুদ বলেন, নতুন দায়িত্ব পাওয়ার পর, আমি আমাদের ক্রীড়া মন্ত্রণালয়ের অধীনে যে ফ্যাসিলিটিগুলো আছে সবগুলো দেখছি। আজকে বিকেএসপিতে যাওয়ার কথা ছিল যেতে পারিনি। এখানে (বিসিবিতে) আসা হয়েছে অবকাঠামোগত যে ব্যবস্থা আছে সেটা দেখতে চেয়েছিলাম। ঘুরে ঘুরে সব দেখলাম সব।

আসিফ মাহমুদ ও তামিম ইকবালের পদচারণায় প্রাণচঞ্চল হয়ে ওঠে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম। ক্রিকেটাঙ্গনের স্থবিরতা ও আসন্ন নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে চলমান সংকট নিরসনের উপায় খুঁজে বের করতে বিসিবির সার্বিক অবস্থা পর্যবেক্ষণের জন্য সেখানে গিয়েছিলেন আসিফ মাহমুদ।







সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক : কে.এম. বেলায়েত হোসেন
৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত এবং মনিরামপুর প্রিন্টিং প্রেস ৭৬/এ নয়াপল্টন, ঢাকা থেকে মুদ্রিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]