ই-পেপার বাংলা কনভার্টার মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪ ১ আশ্বিন ১৪৩১
ই-পেপার মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪
ব্রেকিং নিউজ: বাংলাদেশের অর্থনৈতিক ও প্রাতিষ্ঠানিক উন্নয়নে সহায়তা করতে প্রস্তুত যুক্তরাষ্ট্র      ঢাকা কলেজের শঙ্খনীল বাস ভাঙল আইডিয়ালের শিক্ষার্থীরা      সৈকতে ভেসে এলো আরও এক জেলের দেহ      সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর ছেলে সাফি ৪ দিনের রিমান্ডে      




বিপিএলে দল কিনলেন শাকিব খান
অনলাইন ডেস্ক
Published : Friday, 16 August, 2024 at 4:57 PM
প্রবল ছাত্র আন্দোলনের মুখে পদত্যাগ করে গত ৫ আগস্ট দেশ ছাড়েন শেখ হাসিনা। শেখ হাসিনা সরকারের পতনের পর গঠিত হয়েছে অন্তর্বর্তীকালীন সরকার। দেশের এই রাজনৈতিক পালাবদলের প্রভাব পড়েছে দেশের ক্রীড়াঙ্গনে। ছাত্র-জনতার আন্দোলনের পর বিশেষ করে দেশের ক্রিকেটে চলছে চরম অস্থিরতা। এরই মধ্যে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) নিয়েও নতুন অনিশ্চয়তা দেখে দিয়েছে।

তবে এর মধ্যেই নতুন খবর, বিপিএলে দল কিনে ফেলেছে বাংলা চলচিত্রের কিং খান খ্যাত শাকিব খানের রিমার্ক-হারল্যান।

এদিকে গত আসর থেকেই শোনা যাচ্ছিল বিপিএল থেকে নাম সরিয়ে নিতে পারে বেশ কয়েকটি ফ্রাঞ্চাইজি। সে তালিকায় সবার উপরেই ছিল ৪ বারের বিপিএল চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ২০২৪ বিপিএলের শুরুতেই দলটির কর্ণধার নাফিসা কামাল, আয়ের ভাগ দাবিতে আসর শুরুর আগেই আর দল না রাখার হুঙ্কার দিয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবিকে।

সাবেক সরকারপ্রধান শেখ হাসিনার পতনের পর দেশের বদলে যাওয়া প্রেক্ষাপটে যে বদল আসতে যাচ্ছে ক্রিকেট বোর্ডেও সেটা অনেকটাই পরিষ্কার। তাই ধারণা করা যাচ্ছে- গত আসরেই দল না রাখার হুঙ্কার দেওয়া নাফিসা কামালের কুমিল্লা ভিক্টোরিয়ান্স থাকছে না আসন্ন বিপিএলে।

কিন্তু কুমিল্লা না থাকলেও বিপিএলে তারকা মালিকের উপস্থিতি কমছে না। ঢাকার ফ্র্যাঞ্চাইজি কিনেছে প্রসাধনী ব্যবসার সঙ্গে যুক্ত শাকিব খানের এ প্রতিষ্ঠানটি।

‘রিমার্ক ও হারল্যান’ নামের এই প্রতিষ্ঠানের সঙ্গে চলতি বছরের শুরুতেই যুক্ত হয়েছেন শাকিব, প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক ও মালিকানায় রয়েছেন দেশীয় চলচ্চিত্রের সেরা এই সুপারস্টার। তবে এ প্রতিষ্ঠানের মূল উদ্যোক্তা নন শাকিব, দেশের ইলেকট্রনিক্স পণ্য সামগ্রী উৎপাদনকারী প্রতিষ্ঠান ওয়ালটনের উদ্যোগেই গড়ে উঠেছে রিমার্ক-হারল্যান।

আগামী বিপিএলের জন্য ঢাকার ফ্র্যাঞ্চাইজিটির মালিকানা কিনে নিয়েছে রিমার্ক-হারল্যান। ক্রিকেট বোর্ডের একটি সূত্র বিষয়টির সত্যতা নিশ্চিত করেছে ।

ইতোমধ্যে সাইনিং মানিসহ দল কেনার আনুষ্ঠানিক প্রক্রিয়াও সম্পন্ন করেছে উভয় পক্ষ। সবশেষ বিপিএলে ঢাকার মালিক ছিল নিউটেক্স গ্রুপের কাছে। দলের নাম তথন ছিল দুর্দান্ত ঢাকা। যদিও তার আগের বিপিএলে দলটির মালিকানা ছিল রুপা গ্রুপের কাছে। রুপা গ্রুপের অধীনে তখন দলের নাম ছিল ঢাকা ডমিনেটরস। এবারও অব্যাহত থাকছে নাম বদলের সেই পুরোনো সংস্কৃতি। এমনটাই জানিয়েছে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানটি।







সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক : কে.এম. বেলায়েত হোসেন
৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত এবং মনিরামপুর প্রিন্টিং প্রেস ৭৬/এ নয়াপল্টন, ঢাকা থেকে মুদ্রিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]