ই-পেপার বাংলা কনভার্টার রোববার ৮ সেপ্টেম্বর ২০২৪ ২৪ ভাদ্র ১৪৩১
ই-পেপার রোববার ৮ সেপ্টেম্বর ২০২৪
ব্রেকিং নিউজ: পানিবণ্টন চুক্তি নিয়ে ভারতকে কড়া বার্তা দিলেন ড. ইউনূস       দ্রুত সময়ের মধ্যে গুম খুনের আসামি হাসিনার বিচার করতে হবে : মামুনুল হক      নওগাঁয় বজ্রপাতে কলেজ ছাত্রের মৃত্যু       কয়েকদিন ভারী বৃষ্টির পূর্বাভাস      বিশ্বের সবচেয়ে উষ্ণতম গ্রীষ্মের রেকর্ড গড়লো ২০২৪      ঢাকায় এসেছেন কোকোর স্ত্রী শর্মিলা রহমান      পরিত্যক্ত অবস্থায় পুলিশের লুটকৃত অস্ত্র উদ্ধার      




হাবিপ্রবি গ্রীন ভয়েসের শিক্ষাসামগ্রী ও শিক্ষাবৃত্তি প্রদান
হাবিপ্রবি (দিনাজপুর) সংবাদদাতা
Published : Thursday, 29 February, 2024 at 11:53 AM
"ভাষার মাসে, মেধার পাশে" স্লোগানে দিনাজপুর জেলার প্রত্যন্ত এলাকার স্কুল কর্নাই সরকারি প্রাথমিক  বিদ্যালয়ে  ৬০ জন শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী ও এককালীন শিক্ষাবৃত্তি প্রদান করেছে পরিবেশবাদী যুব সংগঠন গ্রীন ভয়েস। 

বুধবার (২৮ ফেব্রুয়ারি) হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) গ্রীন ভয়েস শাখার আয়োজনে কর্নাই সরকারি প্রাথমিক  বিদ্যালয়ে কুইজ প্রতিযোগিতা,  শুদ্ধভাবে বাংলা পড়ার প্রতিযোগিতা , চিত্রাঙ্কন  প্রতিযোগিতার আয়োজন করা হয়। এতে অংশগ্রহণকারী ৬০ জন শিক্ষার্থীকে শিক্ষা সামগ্রী হিসেবে বই, খাতা, কলম, স্নাপার ও রাবার দেয়া হয় এবং পাঁচজন দরিদ্র  মেধাবী শিক্ষার্থীকে ৪০০ টাকা করে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়। এসময় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষিক ও অন্যান্য বিভাগের শিক্ষকবৃন্দ।

বিদ্যালয়টির শিক্ষকেরা বলেন, গ্রীন ভয়েস পরিবেশ রক্ষার পাশাপাশি সামাজিক ও মানবিক যে কাজগুলো করে যাচ্ছে তা সত্যিই প্রশংসনীয়। শিক্ষার্থীদের মেধা যাচাই, শিক্ষাবৃত্তি ও শিক্ষা সামগ্রী বিতরণের জন্য আমাদের স্কুলকে নির্বাচন করায় গ্রীন ভয়েস হাবিপ্রবি শাখাকে আন্তরিক শুভেচ্ছা ও ধন্যবাদ জানাচ্ছি। আগামীতেও যেকোন শিক্ষামূলক কাজে গ্রীন ভয়েসের জন্য আমাদের সাহায্য ও সহযোগিতায় অব্যাহত থাকবে।

এ বিষয়ে গ্রীন ভয়েস হাবিপ্রবি শাখার সভাপতি রোকনুজ্জামান হৃদয়  জানান, গ্রীন ভয়েসের শিক্ষা বিষয়ক কার্যক্রমের অংশ হিসেবে কর্নাই সরকারি প্রাথমিক  বিদ্যালয়ে এই শিক্ষা সামগ্রী ও মেধাবৃত্তি প্রদান করা হয়। পড়াশোনা এবং ভালো কাজে শিক্ষার্থীদের উৎসাহিত করতেই আমাদের এই প্রচেষ্টা।  

শিক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠান পরিচালনা পর্ষদ এর  মারুফ হাসান,লামিয়া তাবাসসুম লাম ও মাহবুবা খানম মৌরি এর তত্ত্বাবধানে অনুষ্ঠানে  অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন হাবিপ্রবি গ্রীন ভয়েস শাখার সাধারণ সম্পাদক আজমেরী কনা , সাংগঠনিক সম্পাদক সানজিদা সুমনা, আলামিন, অনিকা, নুসরাত, মোহনা,রেজাউল করিম শাওন,তিশা, রিতু,বৃষ্টি, অর্পন, তপন, মিম,পল্লব প্রমুখ।







সম্পাদক ও প্রকাশক : কে.এম. বেলায়েত হোসেন
৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত এবং মনিরামপুর প্রিন্টিং প্রেস ৭৬/এ নয়াপল্টন, ঢাকা থেকে মুদ্রিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]