ই-পেপার বাংলা কনভার্টার মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪ ১ আশ্বিন ১৪৩১
ই-পেপার মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪
ব্রেকিং নিউজ: বাংলাদেশের অর্থনৈতিক ও প্রাতিষ্ঠানিক উন্নয়নে সহায়তা করতে প্রস্তুত যুক্তরাষ্ট্র      ঢাকা কলেজের শঙ্খনীল বাস ভাঙল আইডিয়ালের শিক্ষার্থীরা      সৈকতে ভেসে এলো আরও এক জেলের দেহ      সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর ছেলে সাফি ৪ দিনের রিমান্ডে      




জাবিতে সাংস্কৃতিক ও কাওয়ালী সন্ধ্যা শুক্রবার
জাবি প্রতিনিধি
Published : Wednesday, 4 September, 2024 at 6:20 PM
জুলাই বিপ্লব'২০২৪ এর সকল শহীদদের স্মরণে বিপ্লবী সাংস্কৃতিক মঞ্চের উদ্যোগে আগামী ৬ সেপ্টেম্বর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আয়োজিত হতে যাচ্ছে সাংস্কৃতিক ও কাওয়ালী  সন্ধ্যা "মেহফিল-ই ইনকিলাব"।

"মেহফিল-ই ইনকিলাব" অনুষ্ঠানে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পাশাপাশি ঢাকার 'ওয়ান এম্পায়ার' টিম বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চের দর্শক মাতাবেন বলে জানা গিয়েছে। সাংস্কৃতিক এ সন্ধ্যায় কাওয়ালী গানের পাশাপাশি থাকবে  বিপ্লবী গান, নজরুল সঙ্গীত ও আবৃত্তি। অনুষ্ঠান শুরু হবে সন্ধ্যা ৭ টায় বিশ্ববিদ্যালয়ের সেলিম আদ দীন মুক্তমঞ্চে।

কাওয়ালী সন্ধ্যার আয়োজন নিয়ে বিপ্লবী  সাংস্কৃতিক মঞ্চের আহসান লাবিব জানান, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের স্বরণে আমাদের এই আয়োজন। পাশাপাশি আমরা দেখেছি গত ১৫ বছরে স্বৈরাচার আমাদের নজরুলের যে কাওয়ালী সংস্কৃতি সেটাকে দমন করে রেখেছিলো। আমরা আমাদের সুস্থ সংস্কৃতিকে ফিরিয়ে আনতে চাই। সংস্কৃতি চর্চার স্বাধীনতা উপভোগ করতে চাই। এ অনুষ্ঠানটি সকলের জন্য উন্মুক্ত। এই আয়োজনে আমাদের শিক্ষক মহোদয়গণ, শিক্ষার্থীরা এবং ক্যাম্পাসের আশেপাশের সবাইকে নিয়েই আমরা অনুষ্ঠানটি আয়োজন করবো। আশাকরি সবকিছু সুন্দরভাবে আয়োজন করতে পারবো।

প্রসঙ্গত, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সহযোগিতায় বিপ্লবী সাংস্কৃতিক মঞ্চ এ আয়োজন করবে বলে জানা যায়৷





আরও খবর


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক : কে.এম. বেলায়েত হোসেন
৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত এবং মনিরামপুর প্রিন্টিং প্রেস ৭৬/এ নয়াপল্টন, ঢাকা থেকে মুদ্রিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]