ই-পেপার বাংলা কনভার্টার মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪ ১ আশ্বিন ১৪৩১
ই-পেপার মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪
ব্রেকিং নিউজ: বাংলাদেশের অর্থনৈতিক ও প্রাতিষ্ঠানিক উন্নয়নে সহায়তা করতে প্রস্তুত যুক্তরাষ্ট্র      ঢাকা কলেজের শঙ্খনীল বাস ভাঙল আইডিয়ালের শিক্ষার্থীরা      সৈকতে ভেসে এলো আরও এক জেলের দেহ      সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর ছেলে সাফি ৪ দিনের রিমান্ডে      




জনগণ প্রতিহিংসার রাজনীতিতে ফিরে যেতে চায় না : আইএবি আমীর
স্টাফ রিপোর্টার
Published : Wednesday, 4 September, 2024 at 7:04 PM
দেশের জনগণ অতীতের প্রতিহিংসার রাজনীতিতে ফিরে যেতে চায় না বলে জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ (আইএবি) এর আমীর মুফতি সৈয়দ রেজাউল করীম। তিনি বলেন, বিগত ১৬ বছরে যারা দেশকে লুটেপুটে খেয়েছে, দেশে প্রতিহিংসার রাজনীতির প্রচলন করে দেশকে ভয়াবহতার দিকে নিয়ে গেছে। বিগত আওয়ামী রাজনীতির পুনরাবৃত্তি দেখতে চায় না জনগণ। মানুষ সুখে শান্তিতে বসবাস করতে চায়। সন্ত্রাস, চাঁদাবাজ ও দখলদারিত্বের অবসান চায়।

বুধবার ছাত্র-জনতার অভ্যুত্থানের মধ্য দিয়ে স্বৈরশাসক শেখ হাসিনা সরকারের পতনের ১ মাস পূর্তি উপলক্ষে পাঠানো এক শুভেচ্ছা বাণীতে তিনি এসব কথা বলেন। 

ইসলামী আন্দোলনের আমীর বলেন, বিগত ১৬ বছর বাংলাদেশের জনগণের ওপর শেখ হাসিনা জগদ্দল পাথরের মত চেপে বসে কর্তৃত্ববাদী শাসন ব্যবস্থা কায়েম করেছিলো। মানুষ তখন স্বাধীনভাবে কথা বলতে পারতো না, মানুষের জান-মাল, ইজ্জত আব্রুর নিরাপত্তা ছিল না। সাংবিধানিক ও মৌলিক মানবাধিকার ছিল ভুলুণ্ঠিত। মোটকথা দেশে একদলীয় বাকশাল কায়েম করে রেখেছিলো। সুস্থ্য ধারার রাজনৈতিক কর্মকান্ড বিদায় করে দিয়েছিলো। দেশের এই দুর্দিনে সরকারের বিরুদ্ধে জনগণ বিভিন্ন সময়ে আন্দোলন করতে গিয়ে জালিম সরকারের জুলুম নির্যাতনে শিকার হয়ে ছিলো। সর্বশেষ গত ৫ আগস্ট ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের মধ্য দিয়ে এই স্বৈরশাসকের পতন ঘটে এবং দেশ স্বাধীন হয়।

ইসলামী আন্দোলনের আমীর গণঅভ্যুত্থানের ১ মাস পূর্ণ হওয়ায় দেশের সর্বস্তরের জনগণকে শুভেচ্ছা জানিয়ে বলেন, এখন দেশকে নতুনভাবে গড়তে হবে। জনগণ অতীতের প্রতিহিংসার রাজনীতিতে ফিরে যেতে চায় না। বিগত ১ মাস ধরে দেশপ্রেমিক রাজনৈতিক দল, সেনাবাহিনী ও ছাত্র নেতৃবৃন্দের সহযোগীতায় অর্ন্তর্বতীকালীন সরকার দেশকে অস্থিতিশীল পরিবেশ থেকে উত্তরণের প্রাণপন চেষ্টা করছেন। আমরা সরকারের সকল ভাল কাজের সহযোগিতা করতে প্রস্তুত আছি। পরাজিত শক্তির সকল ষড়যন্ত্র নস্যাৎ করে দিতে হবে। আইন-শৃঙ্খলার গতি ফিরিয়ে আনতে হবে। দখলদারিত্ব বন্ধ করতে হবে। পীর সাহেব চরমোনাই বলেন, ফ্যাসিবাদের পতন হলেও তাদের প্রেতাত্মারা নতুন করে একটি দলের ওপর ভর করছে। আমরা এগুলো দেখতে চাই না। আমরা ন্যায়-ইনসাফ এবং সুখী-সমৃদ্ধির বাংলাদেশ গড়তে চাই। ইসলামের প্রকৃত যৌন্দর্য জনগণের সামনে তুলে ধরার সময় এসেছে।





আরও খবর


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক : কে.এম. বেলায়েত হোসেন
৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত এবং মনিরামপুর প্রিন্টিং প্রেস ৭৬/এ নয়াপল্টন, ঢাকা থেকে মুদ্রিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]