ই-পেপার বাংলা কনভার্টার রোববার ১৫ সেপ্টেম্বর ২০২৪ ৩০ ভাদ্র ১৪৩১
ই-পেপার রোববার ১৫ সেপ্টেম্বর ২০২৪
ব্রেকিং নিউজ: রোববার থেকে খোলা থাকবে দেশের সব পোশাক কারখানা: শিল্প উপদেষ্টা       সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর ছেলে সাফি ৪ দিনের রিমান্ডে      দশ বছরেও বাস্তবায়ন হয়নি আন্ডারপাস প্রকল্প      ভৈরবে ট্রাক-সিএনজি-মোটর সাইকেলের ত্রিমুখী সংঘর্ষে নিহত ২, আহত ১      কক্সবাজার উপকুলে ফিরেনি ১৩ ফিশিং ট্রলারসহ ৫ শতাধিক জেলে      কক্সবাজারে প্রবল বর্ষণ ও পাহাড়ি ঢল      




লাখাই পল্লী বিদ্যুৎ সমিতির বিল খেলাপীদের নামে মামলা প্রক্রিয়াধীন
লাখাই (হবিগঞ্জ) সংবাদদাতাঃ
Published : Saturday, 31 August, 2024 at 4:40 PM
হবিগঞ্জ জেলার লাখাই উপজেলায় ঘন ঘন বিদ্যুৎ লোডশেডিং এর কারণে জন জীবন বিপর্যস্ত। ঘন ঘন বিদ্যুৎ লোডশেডিংয়ের কারণে শিক্ষার্থীদের লেখাপড়া, ব্যবসায়ীদের ব্যবসা পরিচালনা সহ নানাবিধ সমস্যা দেখা দিয়েছে। বর্তমানে দেশের পরিস্থিতিতে যে কোন সময় গ্রাহকরা ফোঁসে উঠতে পারে যে কোন সময়।

 এ বিষয়ে লাখাই উপজেলার পল্লী বিদ্যুৎ সমিতির জোনাল অফিস এর ডিজিএম মোঃ আসাদুজ্জামান অনুজ এর সাথে আলাপ কালে তিনি ভোারের ডাককে জানান, লাখাইয়ে বিদ্যুৎ এর চাহিদার তুলনায় গ্রাহক সংখ্যা বেশী হওয়ায় ঘন ঘন বিদ্যুৎ লোডশেডিং হচ্ছে। যার কারণ হিসেবে তিনি জানান, জাতীয় গ্রীডে আমাদেরকে যে বিদ্যুৎ দেয় তা দিয়ে গ্রাহকের চাহিদা মিটাতে আমরা সক্ষম নই ফলে ঘন ঘন বিদ্যুৎ লোডশেডিং এর কবলে পড়েছি।  

লাখাই জোনাল অফিস এর ডিজিএম মোঃ আসাদুজ্জামান অনুজ এর কাছে ২৩-২৪ অর্থ বছরে বিদ্যুৎ বিল আদায়, অনাদায় ও বিল খেলাপি এবং গ্রাহক সংখ্যা কত জানতে চাইলে তিনি জানান, লাখাই উপজেলায় আমার সমিতির গ্রাহক সংখ্যা ৩৯ হাজার ৫৮২ জন তন্মধ্যে আবাসিক গ্রাহক সংখ্যা ৩৬ হাজার ২২৭ জন, বানিজ্যিক গ্রাহক সংখ্যা ২২৯৮, শিল্প গ্রাহক সংখ্যা ১৬৭ জন। 

২৩- ২৪ অর্থ বছরে বিদ্যুৎ বিল আদায়, অনাদায় ও বিল খেলাপি গ্রাহক সংখ্যা কত জন ও বিল খেলাপি টাকার পরিমাণ কত জানতে চাইলে তিনি এ প্রতিনিধি কে জানান, এই অর্থ বছরে বিদ্যুৎ বিল আদায় করেছি ২ কোটি ৯৪ লাখ ৪১ হাজার ৮২৯ টাকা, অনাদায় টাকার পরিমাণ ১ কোটি ৫১ লাখ ১১ হাজার ৪৮৭ টাকা। এবং বিল খেলাপি গ্রাহক সংখ্যা ১০ হাজার ৩ শত ৩৩ জন। 

বিল খেলাপি গ্রাহকদের বিরুদ্ধে কি পদক্ষেপ নিয়েছেন জানতে চাইলে তিনি জানান, বিল খেলাপিদের বিরুদ্ধে মামলার প্রক্রিধীন রয়েছে।  বিদ্যুৎ লোডশেডিং এর কারণে জন ভোগান্তির কবলে পড়া বেশ কয়েকজন মুরগীর খামারিদের সাথে   আলাপ  কালে তারা  জানান, ঘন ঘন বিদ্যুৎ লোডশেডিং এর কারণে আমরা খামারীরা নানা ভোগান্তিতে পড়ে ব্যবসায় লোকসান গুনতে হচ্ছে। তারা আরো জানান, যদি প্রতিনিয়ত বিদ্যুৎ লোডশেডিং চলতে থাকে তা হলে মোড়গের ব্যবসা ছেড়ে দিতে বাধ্য হবে। কারণ এই বিদ্যুৎ লোডশেডিং এর কারণে তাপমাত্রা বেড়ে যায় ফলে  খামারের  মোরগ মরে গেলে আমাদের লাভের চেয়ে ক্ষতিই বেশী হয়। 





আরও খবর


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক : কে.এম. বেলায়েত হোসেন
৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত এবং মনিরামপুর প্রিন্টিং প্রেস ৭৬/এ নয়াপল্টন, ঢাকা থেকে মুদ্রিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]