ই-পেপার বাংলা কনভার্টার রোববার ১৫ সেপ্টেম্বর ২০২৪ ৩০ ভাদ্র ১৪৩১
ই-পেপার রোববার ১৫ সেপ্টেম্বর ২০২৪
ব্রেকিং নিউজ: রোববার থেকে খোলা থাকবে দেশের সব পোশাক কারখানা: শিল্প উপদেষ্টা       সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর ছেলে সাফি ৪ দিনের রিমান্ডে      দশ বছরেও বাস্তবায়ন হয়নি আন্ডারপাস প্রকল্প      ভৈরবে ট্রাক-সিএনজি-মোটর সাইকেলের ত্রিমুখী সংঘর্ষে নিহত ২, আহত ১      কক্সবাজার উপকুলে ফিরেনি ১৩ ফিশিং ট্রলারসহ ৫ শতাধিক জেলে      কক্সবাজারে প্রবল বর্ষণ ও পাহাড়ি ঢল      




ফটিকছড়িতে বন্যায় ক্ষতির পরিমান ৪৭৬ কোটি টাকা
ফটিকছড়ি (চট্টগ্রাম) সংবাদদাতা
Published : Saturday, 31 August, 2024 at 3:19 PM
চট্টগ্রামের  ফটিকছড়ির ১৮ টি ইউনিয়ন, দুটি পৌরসভায় ভয়াবহ বন্যায় ৪৭৬ কোটি টাকার  ক্ষয়ক্ষতি হয়েছে।

এবারের ভয়াবহ বন্যায় সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে গ্রামীণ সড়ক থেকে শুরু করে রাস্তা, ব্রিজ-কালভার্টের। পাশাপাশি ব্যাপক  ক্ষতি সাধিত  হয়েছে রোপা  আমন ও গ্রীষ্মকালীন সবজি ক্ষেতের।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোজাম্মেল হক চৌধুরী জানান  সম্প্রতিক  বন্যায় পুরো উপজেলায় আনুমানি  ৪ শত ৭৬ কোটি টাকার  ক্ষয়ক্ষতি হয়েছে।  পানি কমলেও ক্ষত রয়ে গেছে। বন্যায় মাছের প্রজেক্ট, ক্ষেতের ফসল, গৃহপালিত প্রাণী, রাস্তা-ঘাট ও ঘরবাড়ির ব্যাপক ক্ষতি হয়েছে। বিষয়টি জেলা প্রশাসকের মাধ্যমে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে অবহিত করবো।

এতে কৃষিতে ক্ষতির পরিমাণ ১২০ কোটি টাকা, নির্বাহী কর্মকর্তার কার্যালয় সূত্র জানা গেছে বন্যায় ৬০০টি সম্পূর্ণ এবং ৪ হাজার ৮০০টি আংশিকসহ মোট ৫ হাজার ৪০০টি ঘরবাড়রর ক্ষতি হয়েছে। টাকার হিসেবে ক্ষতির পরিমাণ ৯৬ কোটি। কৃষিতে ক্ষতির পরিমাণ ১২০ কোটি টাকা। মৎস্য খাতে ক্ষতি ৩৮ কোটি টাকা। রাস্তা, ব্রিজ-কালভার্ট, স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের ক্ষতি ২২৩ কোটি টাকা।

বন্যায় ভেঙে গেছে হালদা নদীসহ বেশ কয়েকটি খালের বেড়িঁ বাঁধ।পানি উন্নয়ন বোর্ডের আওতাধীন এসব বাঁধ ভেঙে ক্ষতি হয়েছে ১৫ কোটি টাকা। এ ছাড়াও জনস্বাস্থ্য প্রকৌশল বিভাগ, নলকূপ ও টয়লেটের ক্ষতির পরিমাণ ১৪ কোটি টাকা। ফটিকছড়িতে বন্যায় তিন জনের মৃত্যু হয়। ক্ষতিগ্রস্তদের মাঝে ১৫০ টন চাল ৯ লাখ ৭৫ হাজার নগদ টাকাসহ অন্যান্য ত্রাণ সহায়তা প্রদান করা হয়েছে। ৫ হাজার ৪০০টি ঘরবাড়ির ক্ষতি হয়েছে।





আরও খবর


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক : কে.এম. বেলায়েত হোসেন
৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত এবং মনিরামপুর প্রিন্টিং প্রেস ৭৬/এ নয়াপল্টন, ঢাকা থেকে মুদ্রিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]