ই-পেপার বাংলা কনভার্টার রোববার ৮ সেপ্টেম্বর ২০২৪ ২৪ ভাদ্র ১৪৩১
ই-পেপার রোববার ৮ সেপ্টেম্বর ২০২৪
ব্রেকিং নিউজ: পানিবণ্টন চুক্তি নিয়ে ভারতকে কড়া বার্তা দিলেন ড. ইউনূস       দ্রুত সময়ের মধ্যে গুম খুনের আসামি হাসিনার বিচার করতে হবে : মামুনুল হক      নওগাঁয় বজ্রপাতে কলেজ ছাত্রের মৃত্যু       কয়েকদিন ভারী বৃষ্টির পূর্বাভাস      বিশ্বের সবচেয়ে উষ্ণতম গ্রীষ্মের রেকর্ড গড়লো ২০২৪      ঢাকায় এসেছেন কোকোর স্ত্রী শর্মিলা রহমান      পরিত্যক্ত অবস্থায় পুলিশের লুটকৃত অস্ত্র উদ্ধার      




আন্তর্জাতিক ট্রাইবুনালে শেখ হাসিনার বিচার দাবি, পুনবার্সন চেষ্টাকারীদের হুশিয়ারি
ঢাবি সংবাদদাতা
Published : Monday, 12 August, 2024 at 6:40 PM
কোটা সংস্কার আন্দোলনে শিক্ষার্থী-জনতার হত্যায় জড়িত থাকার অভিযোগে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে মামলা দায়ের করার মাধ্যমে বিচার নিশ্চিতের দাবি এবং শেখ হাসিনাকে পুনর্বাসন চেষ্টাকারীদের হুশিয়ার করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। 

সোমবার (১২ আগস্ট) বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এলাকায় সন্ত্রাস বিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে শেখ হাসিনার ফাঁসি, ক্যাম্পাসে দখলদারিত্বের ছাত্র-শিক্ষক রাজনীতি বন্ধের দাবিতে আয়োজিত বিক্ষোভ সমাবেশে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ এই দাবি জানান। 

হাসনাত আবদুল্লাহ বলেন, আমরা উপদেষ্টাদেরকে মনে করিয়ে দিতে চাই। ছাত্র জনতার গণঅভ্যুত্থানের মাধ্যমে আপনারা উপদেষ্টা হয়েছেন। আপনারা বক্তব্য দেয়ার আগে ৫আগস্টের গণভবনের চিত্র মনে রাখবেন। খুনিদের পূনর্বাসনের বিষয়ে সতর্ক করে দিতে চাই,আমরা যেভাবে স্বৈরাচারকে ক্ষমতা থেকে নামিয়েছি।  ঠিক একইভাবে স্বৈরাচারের পুনর্বাসনের চেষ্টাকারীদেরও নামাতে সময় লাগবে না। 

গণমাধ্যমকে হুশিয়ার করে তিনি বলেন, গণমাধ্যমের সাথে আমাদের সৌহার্দপূর্ণ সম্পর্ক রয়েছে, ছিলো এবং থাকবে। এই অভ্যুত্থানে গণমাধ্যমেরও উল্লেখযোগ্য অবদান রয়েছে। কিন্তু কিছু গণমাধ্যম হাসিনাকে পূর্নবাসন করতে চায়। ছাত্র জনতা তাকে কোনোভাবেই হতে দেবে না। আমাদের মূল দাবি হাসিনাকে প্রধান আসামী করে আন্তর্জাতিক ট্রাইবুনালের মামলা দায়ের করে বিচার নিশ্চিত করতে হবে। 

উপস্থিত শিক্ষার্থীদেরদের উদ্দেশ্য করে হাসনাত বলেন, ক্যাম্পাসে সন্ত্রাসী ছাত্রলীগের দখলদারিত্বের বিরুদ্ধে আমাদের সংগ্রাম ছিলো। সেই দখলদারিত্বের রাজনীতির পুনর্বাসন করতে দেয়া হবে না। 

আরেক সমন্ময়ক সারজিস আলম বলেন, আমরা আজকে আপনাদের কিছু বিষয়ে সতর্ক করতে এসেছি। আমরা পাঁচ আগস্ট দেশ থেকে স্বৈরাচার তাড়ানোর পর ছয় তারিখ থেকে কিছু কুচক্রী মহল ক্যু করার চেষ্টা করছিলো। আমরা ছাত্র জানতা তা দমন করি; এরপর সর্বশেষ বিচার বিভাগীয় ক্যু করার চেষ্টা করলে আপনাদের অক্লান্ত  পরিশ্রমে তা রুখে দিতে সক্ষম হয়েছি৷  আমাদের বিপ্লবকে নস্যাৎ করতে এখনো একটি মহল ক্যু করার ষড়যন্ত্র করছে। আমরা ছাত্র জনতা তাদের পরিকল্পনা সফল হতে দেবো না। 

ডাকসুর সাবেক সমাজসেবা বিষয়কসম্পাদক আখতার হোসেন বলেন,আমরা সর্বশক্তি দিয়ে হাসিনার সকল ষড়যন্ত্র কে রুখে দিবো। আওয়ামীলীগ পরাজিত শক্তি নানান কুটকৌশল আঁকছে, আমরা ছাত্র-জনতা কোনোভাবে পনের আগস্টের ক্যু করার পরিকল্পনা সফল হতে দিবো না।







সম্পাদক ও প্রকাশক : কে.এম. বেলায়েত হোসেন
৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত এবং মনিরামপুর প্রিন্টিং প্রেস ৭৬/এ নয়াপল্টন, ঢাকা থেকে মুদ্রিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]