ই-পেপার বাংলা কনভার্টার রোববার ৮ সেপ্টেম্বর ২০২৪ ২৪ ভাদ্র ১৪৩১
ই-পেপার রোববার ৮ সেপ্টেম্বর ২০২৪
ব্রেকিং নিউজ: পানিবণ্টন চুক্তি নিয়ে ভারতকে কড়া বার্তা দিলেন ড. ইউনূস       দ্রুত সময়ের মধ্যে গুম খুনের আসামি হাসিনার বিচার করতে হবে : মামুনুল হক      নওগাঁয় বজ্রপাতে কলেজ ছাত্রের মৃত্যু       কয়েকদিন ভারী বৃষ্টির পূর্বাভাস      বিশ্বের সবচেয়ে উষ্ণতম গ্রীষ্মের রেকর্ড গড়লো ২০২৪      ঢাকায় এসেছেন কোকোর স্ত্রী শর্মিলা রহমান      পরিত্যক্ত অবস্থায় পুলিশের লুটকৃত অস্ত্র উদ্ধার      




উল্লাপাড়ায় সংঘর্ষ-অগ্নিসংযোগ, নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিস
উল্লাপাড়া (সিরাজগঞ্জ) সংবাদদাতা
Published : Wednesday, 7 August, 2024 at 7:12 PM
সিরাজগঞ্জের উল্লাপাড়ায় কথা কাটাকাটির জেরে দুই মহল্লাবাসীর মধ্যে সংঘর্ষ, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। আগুন নিয়ন্ত্রণে আশপাশের ছয় উপজেলার ফায়ার সার্ভিস কাজ করছে। পাশাপাশি পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সেনাবাহিনী।

বুধবার (৭ আগস্ট) সকাল ১০ টার দিকে এই সংঘর্ষের উৎপত্তি হয়। এরপর দুপুর ১২টার দিকে লুটপাট ও অগ্নিসংযোগ শুরু হয়। আগুন দেওয়া হয় পাট গুদাম ও কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানে।  এ ঘটনায় আতঙ্ক বিরাজ করছে বাজারের সাধারণ ব্যবসায়ী ও হিন্দু সম্প্রদায়ের লোকদের মধ্যে।

উল্লাপাড়া বাজারের স্থানীয় অনেকে বলেন, সকাল ১০টার দিকে সাতবাড়িয়া ও পৌরসভার ঝিকিড়ার (সান্দার পাড়া নামে পরিচিত) মহল্লার দুজনের মধ্যে কথা-কাটাকাটি হয়। এরপর ১২টার দিকে দুই মহল্লা সংঘর্ষে জড়িয়ে পড়ে। এরপরই বাজারের একটি কসমেটিকসের দোকানে অগ্নিসংযোগ করা হয়, কিছু টাইম পরে  আরও কয়েকটি দোকানে ছড়িয়ে পড়ে। এ সময় লুটপাটও হয়েছে। এছাড়াও পাট গুদাম ও সান্দার পাড়াতেও আগুন দেওয়া হয়েছে বলে জানিয়েছেন স্থানীয়রা। 

এ ব্যাপারে উল্লাপাড়া ফায়ার সার্ভিসের স্টেশন ইনচার্জ নুরুল ইসলাম বাবু বলেন, পাটগুদাম ও একাধিক ব্যবসা প্রতিষ্ঠানে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। আমরা উল্লাপাড়া ছাড়াও, শাহজাদপুর, কামারখন্দ, রায়গঞ্জ, সিরাজগঞ্জসহ ৬টি উপজেলা থেকে আসা ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছি। 

তিনি আরো বলেন টানা তিন ঘন্টা পরে পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক হয়েছে। আগুন এখনো পুরোটা নেভেনি আমরা কাজ করে যাচ্ছি। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনই সঠিক বলা যাবে না। 

এ ব্যাপারে উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সানজিদা সুলতানা বলেন, দুজনের কথা-কাটাকাটি নিয়ে দুই মহল্লার মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এরপর কয়েকটি জায়গায় অগ্নিসংযোগ করা হয়। এ ঘটনায় কোনো হতাহতের খবর এখনো পাওয়া যায়নি। সেনাবাহিনী ও ফায়ার সার্ভিস পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে। 







সম্পাদক ও প্রকাশক : কে.এম. বেলায়েত হোসেন
৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত এবং মনিরামপুর প্রিন্টিং প্রেস ৭৬/এ নয়াপল্টন, ঢাকা থেকে মুদ্রিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]