ই-পেপার মঙ্গলবার ২৩ জুলাই ২০২৪
শিরোনাম: ভৈরবে কোটা আন্দোলনকারী ও র‌্যাব-পুলিশের সংঘর্ষ, টিয়ারসেল ও রাবার বুলেট নিক্ষেপ        বিহারে বিদ‍্যুতের তারে তাজিয়া, বিদ‍্যুৎস্পৃষ্ট ২৪       ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বিক্ষোভ চলছে, পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশের টিয়ারশেল নিক্ষেপ        পাটের সোনালী আঁশে লাভের স্বপ্ন দেখছেন কৃষকরা        ঢাকাসহ সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন       কোটা আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলায় জাতিসংঘের উদ্বেগ       গ্রাম আদালতের বিচারের প্রতি মানুষের আস্থা বাড়ছে, কমছে হয়রানী-জটিলতা      




সিলেটের কাস্টমস কমিশনার এনামুলের দেশত্যাগে নিষেধাজ্ঞা
আদালত প্রতিবেদক
Published : Monday, 8 July, 2024 at 5:36 PM
সিলেটের কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনার মোহাম্মদ এনামুল হকের দেশত্যাগে নিষেধাজ্ঞার আদেশ দিয়েছেন আদালত। সোমবার (৮ জুলাই) ঢাকা দায়রা জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে এ আদেশ দেন। এর আগে বৃহস্পতিবার (৪ জুলাই) মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপ-পরিচালক ফারজানা ইয়াসমিন তার সম্পত্তি জব্দের (ক্রোক) আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর দায়রা জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন তার সম্পত্তি জব্দের আদেশ দেন।

জব্দের আদেশ দেয়া সম্পত্তির মধ্যে রয়েছে- রাজধানীর বসুন্ধরায় ৬ কাঠা জমি, খিলক্ষেতে থাকা ৩৩ শতাংশ জমি, বাড্ডার বড় কাঠালদিয়া মৌজার ৪ কাঠা জমি, গাজীপুরের চন্দনা মৌজায় থাকা ৫ কাঠা জমি। এসব জমির দলিলমূল্য দেখানো হয়েছে ৮৫ লক্ষ ৪০ হাজার টাকা। যদিও বর্তমানে এর বাস্তব দাম দলিল মূল্য থেকে অনেক বেশি হবে।

জব্দের আদেশ দেয়া ফ্ল্যাট ও বাণিজ্যিক স্পেসের মধ্যে রয়েছে, কাকরাইলের আইরিশ নূরজাহান টাওয়ারে কমন স্পেসসহ ১১৭০ বর্গফুটের ফ্ল্যাট, যার দলিল মূল্য ২৮ লাখ ৩০ হাজার ৫০০ টাকা। একই ভবনে কারপার্কিং স্পেসসহ ১৮৩৫ বর্গফুটের ফ্ল্যাট, যার মূল্য ৫১ লাখ ২৯০০ হাজার টাকা। এছাড়া কাকরাইলে ১৯০০ বর্গফুট ও ৩৮০০ বর্গফুটের ফ্ল্যাটসহ কারপার্কিং যার মূল্য ২ কোটি ৮ লাখ ৫০ হাজার টাকা, মোহাম্মদপুরে তিনটি বাণিজ্যিক ভবনে চার হাজার বর্গফুটের তিনটি অফিস স্পেস, যার প্রতিটির মূল্য ৭১ লাখ ৩৫ হাজার টাকা করে। এছাড়া রয়েছে মোহাম্মদপুরে ১০ হাজার ৯৬৫ বর্গফুটের স্পেস, যার মূল্য দুই কোটি ৩৫ লাখ ৯০ হাজার টাকা এবং এছাড়া বনানীতে ৭২ লাখ টাকার ২৪২৮ বর্গফুটের ফ্ল্যাট।

জব্দের আদেশ দেয়া এসব জমি, ফ্ল্যাট ও বাণিজ্যিক স্পেসের মোট দলিলমূল্য দেখানো হয়েছে মোট ৮ কোটি ৯৫ লক্ষ ৪৪ হাজার ৫শত টাকা। যদিও বর্তমানে এসবের বাস্তবে মূল্য আরও অনেক বেশি হবে।







সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক : কে.এম. বেলায়েত হোসেন
৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত এবং মনিরামপুর প্রিন্টিং প্রেস ৭৬/এ নয়াপল্টন, ঢাকা থেকে মুদ্রিত।
পিএবিএক্স: ৪১০৫২২৪৫, ৪১০৫২২৪৬, ০১৭৭৫-৩৭১১৬৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ৪১০৫২২৫৮
ই-মেইল : [email protected], [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
পিএবিএক্স: ৪১০৫২২৪৫, ৪১০৫২২৪৬, ০১৭৭৫-৩৭১১৬৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ৪১০৫২২৫৮
ই-মেইল : [email protected], [email protected], [email protected]