ই-পেপার বাংলা কনভার্টার বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
ই-পেপার বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪
ব্রেকিং নিউজ: স্মার্ট বাংলাদেশ গড়তে স্মার্ট ভূমি ব্যবস্থাপনা প্রয়োজন: ভূমিমন্ত্রী      আগামীকাল থেকে টানা ২০ দিনের ছুটিতে যাচ্ছে শিক্ষাপ্রতিষ্ঠান      স্থল শক্তিতে ও আমাদের সক্ষমতা রয়েছে: বিমান বাহিনীর প্রধান      সাভারে হত্যাকান্ডের ১৪ মাস পর মাটি খুঁড়ে লাশ উদ্ধার      উখিয়ার ক্যাম্পে গোলাগুলি, নিহত ১      




মৌলভীবাজারে বৃষ্টি ও উজানের ঢলে আবারও বাড়ছে নদ-নদীর পানি, বন্যার শঙ্কায়
মৌলভীবাজার জেলা সংবাদদাতা
Published : Tuesday, 11 June, 2024 at 7:13 PM
উজানের ঢল, দফায় দফায় ভারী বর্ষণ ও পাহাড়ি ঢলে মৌলভীবাজারে নদ নদীর পানি বাড়ছে।

মঙ্গলবার (১১ জুন) সকাল থেকে বিকাল পর্যন্ত নদ-নদীর পানি বেড়ে বিপদ সীমার ওপরে। গতকাল মনু নদীতে পানি বেড়েছে ৮৩ সেন্টিমিটার। এছাড়া বেড়েছে কুশিয়ারা, ধলাই, জুড়ী, সুনাই ও ফানাই নদীর পানি।

জানা যায়, ভারী বর্ষণে জুড়ী নদীর পানি বিপদসীমা অতিক্রম করেছে। গতকাল বিকেল ৫টার সময় জুড়ী উপজেলায় জুড়ী নদীর পানি বিপদ সীমার ১৪৭ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছিলো। রবিবার (৯ জুন) ও সোমবার (১০ জুন) মৌলভীবাজারের বিভিন্ন স্থানে শতাধিক মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) হাইড্রোলজিকাল বিভাগের তথ্য মতে, গত দুই দিনে মৌলভীবাজারের ১০৮ মিলিমিটার, কমলগঞ্জ উপজেলায় ৯৭ মিলিমিটার, কুলাউড়া উপজেলার মনু রেল ব্রিজ এলাকায় ১১৪ মিলিমিটার, মৌলভীবাজার শহর পয়েন্টে ৯৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) নির্বাহী প্রকৌশলী জাবেদ ইকবাল বলেন, রবিবার ও সোমবার উজানে ভারী বর্ষণে মনু নদীর পানি রেল ব্রিজ পয়েন্টে ৮৩ সেন্টিমিটার, শহর পয়েন্টে ৭২ সেন্টিমিটার এবং কমলগঞ্জ উপজেলায় ধলাই নদীর পানি ২৮ সেন্টিমিটার বেড়েছে।
তিনি আরো বলেন, জুড়ী নদীর পানি ব্যতীত অন্যান্য নদীর পানি এখানো বিপদ সীমা অতিক্রম করেনি বলে তিনি জানান।





আরও খবর


সম্পাদক ও প্রকাশক : কে.এম. বেলায়েত হোসেন
৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত এবং মনিরামপুর প্রিন্টিং প্রেস ৭৬/এ নয়াপল্টন, ঢাকা থেকে মুদ্রিত।
পিএবিএক্স: ৪১০৫২২৪৫, ৪১০৫২২৪৬, ০১৭৭৫-৩৭১১৬৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ৪১০৫২২৫৮
ই-মেইল : [email protected], [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
পিএবিএক্স: ৪১০৫২২৪৫, ৪১০৫২২৪৬, ০১৭৭৫-৩৭১১৬৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ৪১০৫২২৫৮
ই-মেইল : [email protected], [email protected], [email protected]