ই-পেপার বাংলা কনভার্টার শুক্রবার ১৪ জুন ২০২৪ ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
ই-পেপার শুক্রবার ১৪ জুন ২০২৪
ব্রেকিং নিউজ: স্মার্ট বাংলাদেশ গড়তে স্মার্ট ভূমি ব্যবস্থাপনা প্রয়োজন: ভূমিমন্ত্রী      আগামীকাল থেকে টানা ২০ দিনের ছুটিতে যাচ্ছে শিক্ষাপ্রতিষ্ঠান      স্থল শক্তিতে ও আমাদের সক্ষমতা রয়েছে: বিমান বাহিনীর প্রধান      সাভারে হত্যাকান্ডের ১৪ মাস পর মাটি খুঁড়ে লাশ উদ্ধার      উখিয়ার ক্যাম্পে গোলাগুলি, নিহত ১      




মোহনগঞ্জে মাছের খামারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কর্মচারী নিহত
মোহনগঞ্জ (নেত্রকোনা) সংবাদদাতা
Published : Tuesday, 11 June, 2024 at 12:18 PM
নেত্রকোনার মোহনগঞ্জে মাছের খামারে থাকা ছেঁড়া তারে জড়িয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আলী জব্বার (৫৫) নামে খামারের এক কর্মচারীর মৃত্যু হয়েছে। জেলা ম্যাজিস্ট্রেট এর লিখিত অনুমতি সাপেক্ষে ময়নাতদন্ত ছাড়াই আজ সকালে দাফন সম্পন্ন হয়েছে। 

এ ঘটনায় নিতাই বিশ্বশর্মা (৬২) নামে অপর এক কর্মচারী আহত হয়েছেন। তাঁকে মোহনগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
  
আজ সোমবার বিকাল তিনটার দিকে উপজেলার সমাজ-সহিলদেও ইউনিয়নের কমলপুর গ্রামে  মো. মইন উদ্দিন খান ওরফে কমলের মাছের জিবনপুর খামারে এ ঘটনা ঘটে।

নিহত আলী জব্বার উপজেলার কমলপুর গ্রামের মৃত হাছান আলীর ছেলে আর আহত নিতাই বিশ্বশর্মা একই উপজেলার জীবনপুর গ্রামের মৃত সুরেশ বিশ্বশর্মার ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার সমাজ বাজারের পাশে অবসরপ্রাপ্ত শিক্ষক মইন উদ্দিন খান ওরফে কমল মাস্টারের একটি মাছের খামার রয়েছে। খামারে ওই দুইজন দীর্ঘদিন ধরে দেখাশোনার কাজ করে আসছেন। খামারের মাঝখানে পানির মধ্যে মাছের অক্সিজেন তৈরির জন্য একটি ইলেকট্রিক (মাদার এয়ারেটর') যন্ত্র বসানো আছে। যন্ত্রটিতে সমস্যা দেখা দেওয়ায় সোমবার বিকেলে আলী জব্বার পানিতে নেমে সেটি খুলে আনতে যায়।  যন্ত্রটির পাশে থাকা বিদ্যুতের ছেঁড়া তারে বিদ্যুতায়িত হন আলী জব্বার। এসময় নিতাই বিশ্বশর্মা ও খামারের মালিক মইন উদ্দিন খান পাশেই ছিলেন। আলী জব্বারকে বাঁচাতে গিয়ে নিতাই বিশ্বশর্মাও বিদ্যুতায়িত হন। পরে পাড়ে থাকা মইন উদ্দিন খান দ্রুত সুইচ বন্ধ করেন। এতে আলী জব্বার  ও নিতাম বিশ্বশর্মা পানিতে তলিয়ে যান। এলাকাবাসী দ্রুত উদ্ধার করে তাদের  কে স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে আলী জব্বারকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। আর নিতাই বিশ্বশর্মাকে হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এদিকে পুলিশকে না জানিয়ে আলী জব্বারের লাশ দাফন করতে গ্রামে নিয়ে যায় খামার মালিক। পরে খবর পেয়ে পুলিশ গিয়ে লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করেন। 

এ বিষয়ে খামার মালিক মইন উদ্দিন খান কমল বলেন, এটি একটি দুর্ঘটনা ছাড়া আর কিছু নয়। বিদ্যুতের সুইস অন রেখে যন্ত্রটি ধরতে গেলে এই অবস্থা হয়। পরে আমি সুইচ বন্ধ করে তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাই। এ ঘটনায় কারো কোন অভিযোগ নেই।

মোহনঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি )  মো. দেলোয়ার হোসেন রাত ১০টার দিকে বলেন, পুলিশ ঘটনাস্থলে রয়েছে। লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করা হয়েছে। এ বিষয়ে পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ নেই বলে জানিয়েছে। তবে লাশ ময়নাতদন্ত ছাড়া দাফন করা বাধা প্রদান করলে জেলা ম্যাজিস্ট্রেট এর অনুমতি এনে আজ মঙ্গলবার সকাল দশটায় জানাজায় শেষে দাফন সম্পন্ন হয়েছে।





আরও খবর


সম্পাদক ও প্রকাশক : কে.এম. বেলায়েত হোসেন
৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত এবং মনিরামপুর প্রিন্টিং প্রেস ৭৬/এ নয়াপল্টন, ঢাকা থেকে মুদ্রিত।
পিএবিএক্স: ৪১০৫২২৪৫, ৪১০৫২২৪৬, ০১৭৭৫-৩৭১১৬৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ৪১০৫২২৫৮
ই-মেইল : [email protected], [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
পিএবিএক্স: ৪১০৫২২৪৫, ৪১০৫২২৪৬, ০১৭৭৫-৩৭১১৬৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ৪১০৫২২৫৮
ই-মেইল : [email protected], [email protected], [email protected]