ই-পেপার বাংলা কনভার্টার বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
ই-পেপার বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪
ব্রেকিং নিউজ: স্মার্ট বাংলাদেশ গড়তে স্মার্ট ভূমি ব্যবস্থাপনা প্রয়োজন: ভূমিমন্ত্রী      আগামীকাল থেকে টানা ২০ দিনের ছুটিতে যাচ্ছে শিক্ষাপ্রতিষ্ঠান      স্থল শক্তিতে ও আমাদের সক্ষমতা রয়েছে: বিমান বাহিনীর প্রধান      সাভারে হত্যাকান্ডের ১৪ মাস পর মাটি খুঁড়ে লাশ উদ্ধার      উখিয়ার ক্যাম্পে গোলাগুলি, নিহত ১      




হস্তশিল্প রপ্তানিতে ভূমিকা রাখতে উদ্যোগী সরকার: বাণিজ্য প্রতিমন্ত্রী
স্টাফ রিপোর্টার
Published : Tuesday, 4 June, 2024 at 7:47 PM
হস্তশিল্প রপ্তানিতে যাতে ভূমিকা রাখতে পারে সেজন্য উদ্যোগ নিয়ে কাজ করছে সরকার বলে জানিয়েছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু, এমপি। তিনি বলেছেন, ' মাননীয় প্রধানমন্ত্রী হস্তশিল্প 'কে বর্ষপণ্য ঘোষণা করেছেন। 

সারাদেশের উপযুক্ত হস্তশিল্প পণ্য তুলে আনতে প্রকল্প নিয়েছে সরকার। উদ্যোক্তা- কারিগরের মধ্যে সমন্বয় ঘটাতে হবে। রপ্তানি বাড়াতে এবং বাজার সুবিধায় বিশ্বের ২৬ টি দেশের সাথে বাণিজ্যিক সম্পর্ক উন্নয়নে কাজ করছি। ' 

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম আরও বলেন, 'জাতীয় লজিস্টিক পলিসি ২০২৪ ' সাপ্লাই চেইনকে আরও উন্নত করতে সহায়তা করছে। হস্তশিল্প ও কারিগর যেনো হারিয়ে না যায় এজন্য কারিগরদের শিল্পী করে তুলতে আগ্রহী সরকার। 

মঙ্গলবার (৪জুন) বাংলাদেশ সামরিক জাদুঘরে মাল্টিপারপাস হলে বিজনেস প্রমোশন কাউন্সিল ও বাংলাক্রাফট আয়োজিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু এসব কথা বলেন। 

বাংলাক্রাফট-এর সভাপতি এস ইউ হায়দার  স্বাগত বক্তব্য করেন। বিশেষ অতিথি হিসেবে সংসদ সদস্য  নাদিয়া বিনতে আমিন,বাণিজ্য সচিব মোহাং সেলিম উদ্দিন,রপ্তানি উন্নয়ন ব্যুরোর মহাপরিচালক বেবী রাণী কর্মকার,বিপিসি'র প্রধান নির্বাহী নাহিদ আফরোজ প্রমুখ বক্তব্য রাখেন।

এসময় বাংলাক্রাফটের সাবেক সভাপতি আশরাফুর রহমান ও সাবেক সহ সভাপতি শহীদ শামীম, শিল্পলোকের স্বত্তাধিকারী শারমিন আফরোজ লাবনী , তাহা হ্যান্ডিক্রাফট এর তাসমিনা রুবিসহ হস্তশিল্পের উদ্যোক্তা ও প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।  







সম্পাদক ও প্রকাশক : কে.এম. বেলায়েত হোসেন
৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত এবং মনিরামপুর প্রিন্টিং প্রেস ৭৬/এ নয়াপল্টন, ঢাকা থেকে মুদ্রিত।
পিএবিএক্স: ৪১০৫২২৪৫, ৪১০৫২২৪৬, ০১৭৭৫-৩৭১১৬৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ৪১০৫২২৫৮
ই-মেইল : [email protected], [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
পিএবিএক্স: ৪১০৫২২৪৫, ৪১০৫২২৪৬, ০১৭৭৫-৩৭১১৬৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ৪১০৫২২৫৮
ই-মেইল : [email protected], [email protected], [email protected]