ই-পেপার বাংলা কনভার্টার রোববার ৮ সেপ্টেম্বর ২০২৪ ২৪ ভাদ্র ১৪৩১
ই-পেপার রোববার ৮ সেপ্টেম্বর ২০২৪
ব্রেকিং নিউজ: পানিবণ্টন চুক্তি নিয়ে ভারতকে কড়া বার্তা দিলেন ড. ইউনূস       দ্রুত সময়ের মধ্যে গুম খুনের আসামি হাসিনার বিচার করতে হবে : মামুনুল হক      নওগাঁয় বজ্রপাতে কলেজ ছাত্রের মৃত্যু       কয়েকদিন ভারী বৃষ্টির পূর্বাভাস      বিশ্বের সবচেয়ে উষ্ণতম গ্রীষ্মের রেকর্ড গড়লো ২০২৪      ঢাকায় এসেছেন কোকোর স্ত্রী শর্মিলা রহমান      পরিত্যক্ত অবস্থায় পুলিশের লুটকৃত অস্ত্র উদ্ধার      




হস্তশিল্প রপ্তানিতে ভূমিকা রাখতে উদ্যোগী সরকার: বাণিজ্য প্রতিমন্ত্রী
স্টাফ রিপোর্টার
Published : Tuesday, 4 June, 2024 at 7:47 PM
হস্তশিল্প রপ্তানিতে যাতে ভূমিকা রাখতে পারে সেজন্য উদ্যোগ নিয়ে কাজ করছে সরকার বলে জানিয়েছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু, এমপি। তিনি বলেছেন, ' মাননীয় প্রধানমন্ত্রী হস্তশিল্প 'কে বর্ষপণ্য ঘোষণা করেছেন। 

সারাদেশের উপযুক্ত হস্তশিল্প পণ্য তুলে আনতে প্রকল্প নিয়েছে সরকার। উদ্যোক্তা- কারিগরের মধ্যে সমন্বয় ঘটাতে হবে। রপ্তানি বাড়াতে এবং বাজার সুবিধায় বিশ্বের ২৬ টি দেশের সাথে বাণিজ্যিক সম্পর্ক উন্নয়নে কাজ করছি। ' 

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম আরও বলেন, 'জাতীয় লজিস্টিক পলিসি ২০২৪ ' সাপ্লাই চেইনকে আরও উন্নত করতে সহায়তা করছে। হস্তশিল্প ও কারিগর যেনো হারিয়ে না যায় এজন্য কারিগরদের শিল্পী করে তুলতে আগ্রহী সরকার। 

মঙ্গলবার (৪জুন) বাংলাদেশ সামরিক জাদুঘরে মাল্টিপারপাস হলে বিজনেস প্রমোশন কাউন্সিল ও বাংলাক্রাফট আয়োজিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু এসব কথা বলেন। 

বাংলাক্রাফট-এর সভাপতি এস ইউ হায়দার  স্বাগত বক্তব্য করেন। বিশেষ অতিথি হিসেবে সংসদ সদস্য  নাদিয়া বিনতে আমিন,বাণিজ্য সচিব মোহাং সেলিম উদ্দিন,রপ্তানি উন্নয়ন ব্যুরোর মহাপরিচালক বেবী রাণী কর্মকার,বিপিসি'র প্রধান নির্বাহী নাহিদ আফরোজ প্রমুখ বক্তব্য রাখেন।

এসময় বাংলাক্রাফটের সাবেক সভাপতি আশরাফুর রহমান ও সাবেক সহ সভাপতি শহীদ শামীম, শিল্পলোকের স্বত্তাধিকারী শারমিন আফরোজ লাবনী , তাহা হ্যান্ডিক্রাফট এর তাসমিনা রুবিসহ হস্তশিল্পের উদ্যোক্তা ও প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।  







সম্পাদক ও প্রকাশক : কে.এম. বেলায়েত হোসেন
৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত এবং মনিরামপুর প্রিন্টিং প্রেস ৭৬/এ নয়াপল্টন, ঢাকা থেকে মুদ্রিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]