ই-পেপার বাংলা কনভার্টার রোববার ৮ সেপ্টেম্বর ২০২৪ ২৪ ভাদ্র ১৪৩১
ই-পেপার রোববার ৮ সেপ্টেম্বর ২০২৪
ব্রেকিং নিউজ: পানিবণ্টন চুক্তি নিয়ে ভারতকে কড়া বার্তা দিলেন ড. ইউনূস       দ্রুত সময়ের মধ্যে গুম খুনের আসামি হাসিনার বিচার করতে হবে : মামুনুল হক      নওগাঁয় বজ্রপাতে কলেজ ছাত্রের মৃত্যু       কয়েকদিন ভারী বৃষ্টির পূর্বাভাস      বিশ্বের সবচেয়ে উষ্ণতম গ্রীষ্মের রেকর্ড গড়লো ২০২৪      ঢাকায় এসেছেন কোকোর স্ত্রী শর্মিলা রহমান      পরিত্যক্ত অবস্থায় পুলিশের লুটকৃত অস্ত্র উদ্ধার      




হবিগঞ্জে বিলুপ্ত প্রাণী লক্ষী প্যাঁচার ৩টি ছানা উদ্ধার
হবিগঞ্জ জেলা
Published : Monday, 12 February, 2024 at 6:26 PM
হবিগঞ্জ শহর থেকে বিলুপ্ত প্রাণী লক্ষী প্যাঁচার ৩টি ছানা (বাচ্চা) কে উদ্ধার করা হয়েছে। পরে সেগুলোকে হস্তান্তর করা হয়েছে বন বিভাগের কাছে। সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে শহরের টাউন হল এলাকার খোয়াই থিয়েটার কার্যালয়ে বন বিভাগের কর্মকর্তাদের হাতে ছানাগুলোকে তুলে দেয়া হয়। 

এসময় উপস্থিত ছিলেন, বন বিভাগের রেঞ্জ কর্মকর্তা তোফায়েল আহমেদ চৌধুরী, জিয়াউল হক রাজু, বাপা কেন্দ্রীয় নির্বাহী সদস্য তোফাজ্জল সোহেল, খোয়াই থিয়েটারের সহসভাপতি সাইফুর রহমান চৌধুরী পাপলু, সাধারণ সম্পাদক ইয়াসিন খান, ফজলুল করিম, মর্তুজ আলী, স্বপন রায় প্রমুখ।

এর আগে রোববার দিবাগত রাত ১১টার দিকে খোয়াই থিয়েটারের পিছনে পরিত্যক্ত অবস্থায় ওই ৩টি ছানাকে দেখতে পান নাট্যকর্মী জুবায়েদ হোসেন ও লিটন দাস। পরে বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) এর সাধারণ সম্পাদক তোফাজ্জল সোহেল এর পরামর্শক্রমে থিয়েটারকর্মীরা সেগুলোকে উদ্ধার করে খোয়াই থিয়েটার কার্যালয়ে নিরাপদে রাখেন। সোমবার হবিগঞ্জ বন বিভাগের সঙ্গে যোগাযোগ করে সেগুলোকে তাদের হাতে হস্তান্তর করা হয়।

এ বিষয়ে রেঞ্জ কর্মকর্তা তোফায়েল আহমেদ বলেন, বাচ্চাগুলোর বয়স আনুমানিক ১৫ থেকে ২০ দিনের মধ্যে হবে। সঠিক পরিচর্চা করে ও উড়তে শিখলে এগুলোকে অবমুক্ত করা হবে। তোফাজ্জল সোহেল বলেন, লক্ষী পেঁচা এখন সচরাচর দেখা যায়না। জাতটি বিলুপ্ত প্রায় প্রাণীর তালিকায় রয়েছে। আমরা আশা করছি দ্রুতই বাচ্চা ৩টি সুস্থ হয়ে উঠবে। 







সম্পাদক ও প্রকাশক : কে.এম. বেলায়েত হোসেন
৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত এবং মনিরামপুর প্রিন্টিং প্রেস ৭৬/এ নয়াপল্টন, ঢাকা থেকে মুদ্রিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]