ই-পেপার বাংলা কনভার্টার মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪ ১ আশ্বিন ১৪৩১
ই-পেপার মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪
ব্রেকিং নিউজ: বাংলাদেশের অর্থনৈতিক ও প্রাতিষ্ঠানিক উন্নয়নে সহায়তা করতে প্রস্তুত যুক্তরাষ্ট্র      ঢাকা কলেজের শঙ্খনীল বাস ভাঙল আইডিয়ালের শিক্ষার্থীরা      সৈকতে ভেসে এলো আরও এক জেলের দেহ      সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর ছেলে সাফি ৪ দিনের রিমান্ডে      




নিরাপত্তহীনতায় কর্মস্থলে চিকিৎসকদের অনুপস্থিতিতে বিএইচআরএফ’র উদ্বেগ
চিকিৎসকদের ইতিবাচক সহযোগিতার প্রত্যাশা
স্টাফ রিপোর্টার
Published : Saturday, 10 August, 2024 at 7:34 PM
নিরাপত্তহীনতায় কর্মস্থলে চিকিৎসকদের অনুপস্থিতিতে উদ্বেগ প্রকাশ করেছে দেশের স্বাস্থ্য খাত নিয়ে কাজ করা সংগঠন বাংলাদেশ হেলথ রিপোর্টার্স ফোরাম (বিএইচআরএফ)। গতকাল শনিবার সংগঠনটির সভাপতি রাশেদ রাব্বি ও সাধারণ সম্পাদক মাইনুল হাসান সোহেল স্বাক্ষরিত এক বিবৃতিতে এ উদ্বেগ প্রকাশ করা হয়। এসময় তারা দেশের সকল মানুষের স্বাভাবিক চিকিৎসা নিশ্চিত করতে চিকিৎসক সমাজের সকল পক্ষের আলোচনার মাধ্যমে নিরাপদ কর্মস্থল নিশ্চিত ও স্বাস্থ্য প্রশাসনে স্বাভাবিক গতি আনায়নে সম্মিলিত প্রচেষ্টা প্রত্যাশার কথা জানান। 

বিএইচআরএফ নেতৃবৃন্দ বলেন, সম্প্রতি শিক্ষার্থীদের বৈষম্য বিরোধী আন্দোলন চালাকালে দেশে বিভিন্ন শ্রেণী পেশার বিপুল সংখ্যক মানুষ আহত ও নিহত হয়েছেন। আহতের চিকিৎসা দিতে দেশের সরকারি বেসরকারি হাসপাতালে কর্মরত চিকিৎসকরা তাদের সর্বোচ্চ পেশাগত আচরণ করেছেন। এতে আহত আন্দোলনকারী ও জনসাধারণ সুচিকিৎসা পেয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন, অনেকে এখনও চিকিৎসাধীন আছেন।  

তারা বলেন, সরকার পতনের সাথে সাথে স্বাস্থ্য অধিদপ্তরসহ দেশের সব সরকারি হাসপাতালে কর্মরত বিগত সরকারের সমর্থক চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা নিরাপত্তাহীনতা অনুভব করে কর্মস্থলে অনুপস্থিত থাকছেন। ফলে স্বাস্থ্য অধিদপ্তর ও হাসপাতালগুলোতে স্বাভাবিক কার্যক্রম মারাত্মক ব্যহত হচ্ছে। ফলে বিপুল সংখ্যক রোগী কাঙ্খিত স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত হচ্ছেন। যা কারো কাছেই কাম্য নয়। 

এই অচলাবস্থা নিরসনে বাংলাদেশ হেলথ রিপোর্টার্স ফোরাম দল মতের উর্ধ্বে থেকে দেশের সকল চিকিৎসকের দৃষ্টি আকর্ষণ করছে। দেশের সকল মানুষের স্বাভাবিক চিকিৎসা নিশ্চিতে চিকিৎসক সমাজের সকল পক্ষের সম্মিলিত আলোচনার মাধ্যমে নিরাপদ কর্মস্থল নিশ্চিত ও স্বাস্থ্য প্রশাসনে স্বাভাবিক গতি আনায়নে সম্মিলিত প্রচেষ্টা প্রত্যাশা করছি। পাশাপাশি বাংলাদেশ হেলথ রিপোর্টার্স ফোরাম আরও মনে করে চিকিৎসা সেবার মতো মহান ও মানবিক পেশায় যারা জড়িত আছেন তাদের প্রত্যক্ষ রাজনৈতিক সম্পৃক্ত অনাকাক্সিক্ষত ও অনভিপ্রেত। নতুন ও প্রত্যাশিত বাংলাদেশ বিনির্মানে এ বিষয়ে সংশ্লিষ্টদের গভীর মনোনিবেশ ও ফলপ্রসু মতামত প্রত্যাশা করে।







সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক : কে.এম. বেলায়েত হোসেন
৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত এবং মনিরামপুর প্রিন্টিং প্রেস ৭৬/এ নয়াপল্টন, ঢাকা থেকে মুদ্রিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]