ই-পেপার বাংলা কনভার্টার রোববার ৮ সেপ্টেম্বর ২০২৪ ২৪ ভাদ্র ১৪৩১
ই-পেপার রোববার ৮ সেপ্টেম্বর ২০২৪
ব্রেকিং নিউজ: পানিবণ্টন চুক্তি নিয়ে ভারতকে কড়া বার্তা দিলেন ড. ইউনূস       দ্রুত সময়ের মধ্যে গুম খুনের আসামি হাসিনার বিচার করতে হবে : মামুনুল হক      নওগাঁয় বজ্রপাতে কলেজ ছাত্রের মৃত্যু       কয়েকদিন ভারী বৃষ্টির পূর্বাভাস      বিশ্বের সবচেয়ে উষ্ণতম গ্রীষ্মের রেকর্ড গড়লো ২০২৪      ঢাকায় এসেছেন কোকোর স্ত্রী শর্মিলা রহমান      পরিত্যক্ত অবস্থায় পুলিশের লুটকৃত অস্ত্র উদ্ধার      




ফটোগ্রাফিতে আলোর চিন্তা দূর করছে ভিভো
স্টাফ রিপোর্টাার
Published : Thursday, 29 February, 2024 at 5:39 PM
তৃতীয় প্রজন্মের স্মার্ট অরা লাইট পোট্রেট ফটোগ্রাফি নিয়ে কাজ করছে ভিভো। প্রযুক্তি এবং ফ্যাশন—এই দুইয়ের সংমিশ্রনে স্মার্টফোনপ্রেমীদের বিশেষ সুবিধা দেবে গ্লোবাল স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানটি। সামাজিক যোগাযোগ মাধ্যমে এমনই আভাস পাওয়া যাচ্ছে। 

স্মার্ট অরা লাইট ৩.০, ৫০ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড এঙ্গেল ক্যামেরা, ১২০ হার্জ রিফ্রেশ রেটের থ্রি—ডি কার্ভড ডিসপ্লে নিয়ে আসছে ভি সিরিজের নতুন স্মার্টফোন ভি৩০। 
এবার স্মার্ট অরা লাইট ৩.০ হয়েছে আরো স্মার্ট, আরো উজ্জ্বল। আকারে এসেছে পরিবর্তন। যা আগের অরা লাইটের চেয়ে প্রায় ১৯ গুণ বড়। স্মার্ট কালার টেম্পারেচার এডজাস্টমেন্ট এবং ডিসটেন্স সেনসেটিভ লাইটিং সুবিধা থাকবে এই স্মার্টফোনে। ৫০ গুণ সফট লাইট সুবিধা দেবে এবারের স্মার্ট অরা লাইট ৩.০। 

স্টুডিও লেভেল পোট্রের্ট ফটোগ্রাফির অভিজ্ঞতা দিতে গত বছর ভি২৭ দিয়ে অরা লাইটের যাত্রা শুরু করে ভিভো। ভিভো ভি২৯ এ অরা লাইট হয়েছে আরো স্মার্ট। এবার স্মার্ট অরা লাইট ৩.০ দিয়ে ভিভো ভি৩০ হবে পোর্টেবল ফটোগ্রাফি স্টুডিও। এমনই এক অভিনব যাত্রার অপেক্ষায় আছে প্রযুক্তিপ্রেমীরা।

পাশাপাশি স্মার্টফোনটির অন্যতম আকর্ষণ হিসেবে থাকছে ৫০ মেগাপিক্সল আল্ট্রা ওয়াইড এঙ্গেল ক্যামেরা। ক্যামেরাটিতে ১১৯০ ফিল্ড অফ ভিউতে ছবি তোলা যাবে। অর্থাৎ গ্রুপ ছবি তোলার জন্য এই ক্যামেরা দারুণ কাজ করবে। এছাড়া ব্যাক সাইডে থাকবে আরো ৫০ মেগাপিক্সেল ভিসিএস (ভিভো ক্যামেরা—বায়োনিক স্পেক্টার্ম) ট্রু কালার মেইন ক্যামেরা। অভিনব এই প্রযুক্তিটি ফটোগ্রাফির কালার টোন স্বাভাবিক রেখে নান্দনিক ছবি দেবে।  

প্রিমিয়াম ডিজাইনের পাশাপাশি ১২০ হার্জ রিফ্রেশ রেটের থ্রি—ডি কার্ভড ডিসপ্লেও থাকছে নতুন এই স্মার্টফোনে। ভিভো ভি সিরিজের মধ্যে সবচেয়ে বেশি ব্যাটারি ক্যাপাসিটি থাকছে ভি৩০ তে। এক্ষেত্রে ওজন, পুরুত্ব ও ডিজাইনের দিক দিয়ে কোনো ছাড় দেয়নি ভিভো। সম্ভবত, বছরের শুরুতে আসা স্মার্টফোনটি ইন্ডাস্ট্রির লিডিং ইনোভেশন হতে চলেছে।







সম্পাদক ও প্রকাশক : কে.এম. বেলায়েত হোসেন
৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত এবং মনিরামপুর প্রিন্টিং প্রেস ৭৬/এ নয়াপল্টন, ঢাকা থেকে মুদ্রিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]