ই-পেপার বাংলা কনভার্টার শুক্রবার ১৪ জুন ২০২৪ ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
ই-পেপার শুক্রবার ১৪ জুন ২০২৪
ব্রেকিং নিউজ: স্মার্ট বাংলাদেশ গড়তে স্মার্ট ভূমি ব্যবস্থাপনা প্রয়োজন: ভূমিমন্ত্রী      আগামীকাল থেকে টানা ২০ দিনের ছুটিতে যাচ্ছে শিক্ষাপ্রতিষ্ঠান      স্থল শক্তিতে ও আমাদের সক্ষমতা রয়েছে: বিমান বাহিনীর প্রধান      সাভারে হত্যাকান্ডের ১৪ মাস পর মাটি খুঁড়ে লাশ উদ্ধার      উখিয়ার ক্যাম্পে গোলাগুলি, নিহত ১      




সহজেই তৈরি করুন মুরগির মাংসের ঝাল ভর্তা
Published : Tuesday, 14 November, 2023 at 5:44 PM
মাংসের মধ্যে মুরগির মাংস সবচেয়ে সুস্বাদু। আমরা মুরগির মাংসের ঝোল, ভুনা, ফ্রাই এগুলো নিয়মিত সবাই খেয়ে থাকি। কিন্তু মুরগির মাংসের ঝাল ভর্তা শুনেই জিভে পানি এসে যায়। 

আজকে সুস্বাদু একটি ভর্তার রেসিপি মুরগির মংস দিয়ে অল্প সময়ে সামান্য কিছু উপকরণ দিয়ে অনায়াসে আপনি তৈরি করতে পারবেন। খাবারে বৈচিত্র্য আনার জন্য মুরগির মাংসের ঝাল ভর্তা একটু ভিন্নতা দেবে।

দেখে নিই রেসিপিটি-

উপকরণ

মুরগির বুকের মাংস কুচি হাড় ছাড়া এক কাপ
পানি দেড় কাপ
লবণ স্বাদ অনুযায়ী
পেঁয়াজ কুচি আধা কাপ
ধনেপাতা কুচি আধা কাপ
টমেটো আধা কাপ
শুকনা মরিচ ১০টি
সরিষার তেল চার টেবিল চামচ

প্রণালী

চুলায় একটি কড়াইতে এক টেবিল চামচ তেলে শুকনা মরিচ দিয়ে ভেজে নিন। মরিচ তেল অবস্থাই রাখুন কড়াইতে। চুলায় অন্য একটি পাত্রে মুরগি কুচি, লবণ ও পানি দিয়ে অল্প আঁচে ভালো করে সেদ্ধ করে নিতে হবে। পুরো পানি শুকিয়ে গেলে চুলা বন্ধ করে দিন। এবারে এটা ঠান্ডা হতে হতে একটি পাত্রে তেলসহ ভাজা শুকনা মরিচ, স্বাদ অনুযায়ী লবণ দিয়ে ভালোমতো হাতে মাখতে হবে (শুকনা মরিচের বোঁটা খুলে এর বিচি কিছুটা ফেলে দিন)। এবারে এতে একে একে পেঁয়াজ কুচি, ধনেপাতা কুচি ও তিন টেবিল চামচ তেল দিয়ে ভালো করে মাখুন। পেঁয়াজ নরম হলে এতে সেদ্ধ করা মুরগি ও টমেটো কুচি দিয়ে একসঙ্গে মাখতে হবে (হাত দিয়ে ভালো করে মাংস সেদ্ধ ছাড়িয়ে দিয়ে মাখতে হবে)। সব উপকরণ একসঙ্গে ভালো করে মেশান। তৈরি হয়ে যাবে অত্যন্ত মুখরোচক মজাদার মুরগির মাংসের ঝাল ভর্তা।







সম্পাদক ও প্রকাশক : কে.এম. বেলায়েত হোসেন
৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত এবং মনিরামপুর প্রিন্টিং প্রেস ৭৬/এ নয়াপল্টন, ঢাকা থেকে মুদ্রিত।
পিএবিএক্স: ৪১০৫২২৪৫, ৪১০৫২২৪৬, ০১৭৭৫-৩৭১১৬৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ৪১০৫২২৫৮
ই-মেইল : [email protected], [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
পিএবিএক্স: ৪১০৫২২৪৫, ৪১০৫২২৪৬, ০১৭৭৫-৩৭১১৬৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ৪১০৫২২৫৮
ই-মেইল : [email protected], [email protected], [email protected]