ই-পেপার বাংলা কনভার্টার বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪ ৪ আশ্বিন ১৪৩১
ই-পেপার বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪
ব্রেকিং নিউজ: নতুন কোনো ইটাভাটার অনুমতি নয়, ৩ হাজার ৪৯১ টি অবৈধ ইটভাটা বন্ধ করা হবে: পরিবেশ উপদেষ্টা      রাজধানীতে তীব্র যানজটে নাকাল নগরবাসী      নৌপরিবহন মন্ত্রণালয়ের উপদেষ্টা এম সাখাওয়াতের নির্দেশে বেনাপোল বন্দর পরিদর্শনে তদন্ত কমিটি      সাভার মডেল থানায় শেখ হাসিনা ও শেখ রেহানার বিরুদ্ধে আরো দুটি হত্যা মামলা      নেত্রকোনায় বিএনপির দুই পক্ষের সংঘর্ষে আহত অর্ধশত      




ভারতের উত্তরপ্রদেশের বাজির গুদামে ভয়াবহ বিস্ফোরণ, নিহত ৫
সুজন চক্রবর্তী, আসাম (ভারত) থেকে
Published : Tuesday, 17 September, 2024 at 12:20 PM
ভারতের উত্তরপ্রদেশে আতশবাজি গুদামে ভয়াবহ বিস্ফোরণে প্রাণ গেল ৫ জনের। আহত আরও ৫ জন। সোমবার (১৬ সেপ্টেম্বর ) মধ‍্যরাতে এই দুর্ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের ফিরোজাবাদের নৌশেরায়।

বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে আশেপাশের অন্তত ১০টি বাড়ি ব‍্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। কিভাবে এই দুর্ঘটনাটি ঘটল তার তদন্ত শুরু করেছে যোগী পুলিশ। স্থানীয় সূত্রে প্রকাশ, সোমবার (১৬ সেপ্টেম্বর ) রাত প্রায় ১০ টায় ওই গুদামে আগুন লাগে। এবং কিছুক্ষণের মধ‍্যেই ব‍্যাপক বিস্ফোরণ হয়। বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে কেঁপে ওঠে গোটা এলাকা। 

মুহূর্তের মধ‍্যে ধোঁয়ায় ঢেকে যায় ওই অঞ্চল। বিস্ফোরণের জেরে গুদামের ছাদ উড়ে যায়, ভেঙে যায় দেওয়াল। স্থানীয়দের দাবি, বাজি তৈরির জন‍্য পরিচিত নৌশেরা গ্রাম। এখানে প্রায় প্রতি বাড়িতেই বাজি তৈরি করা হয়। ফলে মাঝে মধ‍্যেই ছোট খাটো দুর্ঘটনার ঘটনা ঘটে কিন্তু এতবড় দুর্ঘটনা এই প্রথম। এদিকে ঘটনার খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে পৌঁছান জেলার শীর্ষ পুলিশ আধিকারিকরা। খবর পেয়ে তড়িঘড়ি ঘটনাস্থলে আসে উদ্ধারকারী দল। ডাকা হয় এনডিআরএফ ও এসডিআরএফ বাহিনীকে। 

ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয় ১০ জনকে। তড়িঘড়ি তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসা চলাকালীন মৃত্যু হয় ৫ জনের। ইতিমধ্যেই ঘটনার তদন্তে বিশেষ কমিটি গঠনের নির্দেশ দিয়েছে ফিরোজাবাদ প্রশাসন।





আরও খবর


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক : কে.এম. বেলায়েত হোসেন
৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত এবং মনিরামপুর প্রিন্টিং প্রেস ৭৬/এ নয়াপল্টন, ঢাকা থেকে মুদ্রিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]