ই-পেপার বাংলা কনভার্টার  বুধবার ১৮ সেপ্টেম্বর ২০২৪ ৩ আশ্বিন ১৪৩১
ই-পেপার  বুধবার ১৮ সেপ্টেম্বর ২০২৪
ব্রেকিং নিউজ: সেনাবাহিনীর অফিসারদের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়ার সুফল জনগণ ভোগ করবে      নারায়ণগঞ্জে পারভেজ হত্যা মামলায় সাবেক মন্ত্রী গাজীর ৫ দিনের রিমান্ড মঞ্জুর      গাছ লাগানোর বিষয়টি আত্মায় ধারণ করা উচিৎ: বন উপদেষ্টা       ঢাবি অধিভুক্ত সাত কলেজের ৩য় ও ৪র্থ বর্ষের ফরম পূরণের বিজ্ঞপ্তি প্রকাশ      ভরা মৌসুমে ক্রেতার নাগালের বাইরে রুপালি ইলিশ      




ঢাবির অধিভুক্ত ৭ কলেজের ছয় কলেজে নতুন অধ্যক্ষ নিয়োগ
সোহরাওয়ার্দী কলেজ সংবাদদাতা:
Published : Tuesday, 10 September, 2024 at 2:30 PM, Update: 10.09.2024 2:39:53 PM
ঢাকা বিশ্ববিদ্যালয়ের(ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের সাধারণ শিক্ষার্থীদের জোরালো দাবির মুখে পদত্যাগ করতে বাধ্য হন কলেজগুলোর চার অধ্যক্ষ। অন্যদিকে অবসরজনিত কারণে বিদায় নেন বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ। এরপর থেকে অভিভাবকশূন্য হয়ে পরে এসব কলেজ। 

সোমবার (৯ সেপ্টেম্বর) সাত কলেজের ছয় কলেজে নতুন অধ্যক্ষ নিয়োগ দেওয়া হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা (মাউশি) বিভাগের উপসচিব চৌধুরী সামিয়া ইয়াসমীনের সই করা এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। 

সাত কলেজের ছয় কলেজে নতুন অধ্যক্ষ হলেন যারা-

ইডেন মহিলা কলেজে নতুন অধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. শামছুন নাহার। তিনি ইডেন মহিলা কলেজের অর্থনীতি বিভাগের অধ্যাপক ছিলেন।

সরকারি তিতুমীর কলেজে অধ্যক্ষের দায়িত্ব দেওয়া হয়েছে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক শিপ্রা রানী মন্ডলকে এবং উপাধ্যক্ষের দায়িত্ব দেওয়া হয়েছে ড. মো. মিজানুর রহমানকে। তিনি সুন্দরবন সরকারি আদর্শ কলেজের উপাধ্যক্ষের দায়িত্ব পালন করেছেন। 

সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজে নতুন অধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. কাকলি মুখোপাধ্যায়। তিনি এর আগে ফরিদপুরে সদরপুর সরকারি কলেজের অধ্যক্ষের দায়িত্ব পালন করেছেন।


বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের নতুন অধ্যক্ষ হয়েছেন অধ্যাপক তামান্না বেগম। তিনি এর আগে সরকারি সাদত কলেজের  রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক পদে দায়িত্ব পালন করেছেন।


সরকারি বাঙলা কলেজের নতুন অধ্যক্ষ মো. কামরুল হাসান। তিনি পূর্বে পীরগঞ্জ সরকারি কলেজের উপাধ্যক্ষ পদে দায়িত্ব পালন করেছেন। 

কবি নজরুল সরকারি কলেজে নতুন অধ্যক্ষ হিসবে দায়িত্ব পেয়েছেন অধ্যাপক মোহাম্মদ হাবিবুর রহমান। তিনি ইডেন মহিলা কলেজের ইসলামি শিক্ষা বিভাগের অধ্যাপক পদে দায়িত্ব পালন করেছেন। 

এদিকে বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়েছে, আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে বর্তমান কর্মস্থল থেকে অবমুক্ত হবেন তারা। অন্যথায় একই তারিখ অপরাহ্ণে তাৎক্ষণিক অবমুক্ত মর্মে গণ্য হবেন। কর্মকর্তাদের আবশ্যিকভাবে নিজ নিজ পিডিএসে লগইন করে অবমুক্ত ও যোগদান প্রক্রিয়া সম্পন্ন করার নির্দেশ দেওয়া হয়। 

উল্লেখ্য, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গত ৫ আগস্ট ক্ষমতাসীন দল আওয়ামী লীগের পতন হয়। এরপর ওই  আমলে নিয়োগ পাওয়া বেশির ভাগ অধ্যক্ষ ও শিক্ষকদের পদত্যাগ জোরালো হয়ে ওঠে। অবশেষে সাধারণ শিক্ষার্থীদের জোরালো দাবির মুখে তারা পদত্যাগ করতে বাধ্য হন। 







সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক : কে.এম. বেলায়েত হোসেন
৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত এবং মনিরামপুর প্রিন্টিং প্রেস ৭৬/এ নয়াপল্টন, ঢাকা থেকে মুদ্রিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]