ই-পেপার বাংলা কনভার্টার রোববার ৮ সেপ্টেম্বর ২০২৪ ২৪ ভাদ্র ১৪৩১
ই-পেপার রোববার ৮ সেপ্টেম্বর ২০২৪
ব্রেকিং নিউজ: পানিবণ্টন চুক্তি নিয়ে ভারতকে কড়া বার্তা দিলেন ড. ইউনূস       দ্রুত সময়ের মধ্যে গুম খুনের আসামি হাসিনার বিচার করতে হবে : মামুনুল হক      নওগাঁয় বজ্রপাতে কলেজ ছাত্রের মৃত্যু       কয়েকদিন ভারী বৃষ্টির পূর্বাভাস      বিশ্বের সবচেয়ে উষ্ণতম গ্রীষ্মের রেকর্ড গড়লো ২০২৪      ঢাকায় এসেছেন কোকোর স্ত্রী শর্মিলা রহমান      পরিত্যক্ত অবস্থায় পুলিশের লুটকৃত অস্ত্র উদ্ধার      




চবি উপাচার্য-উপ উপাচার্যের পদত্যাগ
চট্টগ্রাম ব্যুরো:
Published : Monday, 12 August, 2024 at 5:35 PM
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আবু তাহের অব্যাহতি চেয়ে রাষ্ট্রপতি বরাবর চিঠি দিয়েছেন। এছাড়া চবির রেজিস্ট্রার বরাবরও পদত্যাগপত্র জমা দিয়েছেন তিনি। গতকাল সোমবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন চবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কেএম নূর আহমদ।  

তিনি বলেন, রোববার রাতে তিনি (ড. মো. আবু তাহের) পদত্যাগপত্রটি মেইলে পাঠিয়েছেন। এছাড়া অব্যাহতি চেয়ে রাষ্ট্রপতি বরাবর চিঠি দিয়েছেন।  


এছাড়া চবি উপ-উপাচার্য (একাডেমিক) পদ থেকে পদত্যাগ করেছেন অধ্যাপক বেনু কুমার দে। গতকাল সোমবার (১২ আগস্ট) দুপুর দেড়টায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর তিনি পদত্যাগপত্র জমা দিয়েছেন।

বিষয়টিও নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কে এম নূর আহমদ। তিনি বলেন, উপ-উপাচার্য স্বেচ্ছায় পদত্যাগ করেছেন।

এর আগে বর্তমান প্রশাসনকে স্বৈরাচারের সহযোগী উল্লেখ করে ৬ আগস্ট থেকেই সবার পদত্যাগের দাবি জানায় চবির বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। পরে এই দাবি আন্দোলন ও আলটিমেটামে রূপ নেয়। গত রোববার থেকে শিক্ষার্থীরা উপাচার্যকে আজীবনের জন্য ক্যাম্পাসে অবাঞ্চিত ঘোষণা করেন। এরপর দুই উপ-উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলন চালিয়ে যান শিক্ষার্থীরা। 







সম্পাদক ও প্রকাশক : কে.এম. বেলায়েত হোসেন
৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত এবং মনিরামপুর প্রিন্টিং প্রেস ৭৬/এ নয়াপল্টন, ঢাকা থেকে মুদ্রিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]