ই-পেপার মঙ্গলবার ২৩ জুলাই ২০২৪
শিরোনাম: ভৈরবে কোটা আন্দোলনকারী ও র‌্যাব-পুলিশের সংঘর্ষ, টিয়ারসেল ও রাবার বুলেট নিক্ষেপ        বিহারে বিদ‍্যুতের তারে তাজিয়া, বিদ‍্যুৎস্পৃষ্ট ২৪       ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বিক্ষোভ চলছে, পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশের টিয়ারশেল নিক্ষেপ        পাটের সোনালী আঁশে লাভের স্বপ্ন দেখছেন কৃষকরা        ঢাকাসহ সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন       কোটা আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলায় জাতিসংঘের উদ্বেগ       গ্রাম আদালতের বিচারের প্রতি মানুষের আস্থা বাড়ছে, কমছে হয়রানী-জটিলতা      




আজ সারাবেলা বাংলা ব্লকেড, জড়ো হচ্ছেন শিক্ষার্থীরা
ঢাবি সংবাদদাতা
Published : Wednesday, 10 July, 2024 at 11:05 AM
কোটা সংস্কার আন্দোলনের অংশ হিসেবে আজ তৃতীয় দিনের মতো সারা দেশে বাংলা ব্লকেডের ঘোষণা দিয়েছে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নেতাকর্মীরা। 

পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী আজ সকাল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে জড়ো হতে শুরু করে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা৷ 

বুধবার (১০ জুলাই) সকাল ১০টায় স্বশরীরে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে ঘুরে এমনি চিত্র দেখা যায়। 

এসময় অনেক হল ও ডিপার্টমেন্টের শিক্ষার্থীদের নিজ নিজ হল-ডিপার্টমেন্টের ব্যানারে নানা প্লেকার্ড হাতে নিয়ে শ্লোগান দিতে দিতে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে জড়ো হতে দেখা যায়। 

এর আগে গতকাল অনলাইন-অফলাইনে জনসংযোগের পর বিকেলে সংবাদ সম্মেলনে তৃতীয় দিনের মতো সারা বাংলা ব্লকেডের ঘোষণাদেন শিক্ষার্থীরা। 

সংবাদ সম্মেলনে কোটা সংস্কার আন্দোলনের অন্যতম সমন্বয়ক ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন’এর মুখপাত্র নাহিদ হাসান বলেন, আগামীকাল ১০ জুলাই সকাল-সন্ধ্যা সারা দেশে বাংলা ব্লকেড কর্মসূচি পালিত হবে। এ বাংলা ব্লকেডে সড়কপথ ও রেলপথ  আওতাভুক্ত থাকবে৷ 

উল্লেখ্য, হাইকোর্টের মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালের রায়ের প্রতিবাদে এক দফা দাবিতে টানা ১০ দিনের মতো দেশব্যাপী বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও মহাসড়কে লাগাতার অবরোধ কর্মসূচি পালন করছে কলেজ-বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। 





আরও খবর


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক : কে.এম. বেলায়েত হোসেন
৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত এবং মনিরামপুর প্রিন্টিং প্রেস ৭৬/এ নয়াপল্টন, ঢাকা থেকে মুদ্রিত।
পিএবিএক্স: ৪১০৫২২৪৫, ৪১০৫২২৪৬, ০১৭৭৫-৩৭১১৬৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ৪১০৫২২৫৮
ই-মেইল : [email protected], [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
পিএবিএক্স: ৪১০৫২২৪৫, ৪১০৫২২৪৬, ০১৭৭৫-৩৭১১৬৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ৪১০৫২২৫৮
ই-মেইল : [email protected], [email protected], [email protected]