ই-পেপার মঙ্গলবার ২৩ জুলাই ২০২৪
শিরোনাম: ভৈরবে কোটা আন্দোলনকারী ও র‌্যাব-পুলিশের সংঘর্ষ, টিয়ারসেল ও রাবার বুলেট নিক্ষেপ        বিহারে বিদ‍্যুতের তারে তাজিয়া, বিদ‍্যুৎস্পৃষ্ট ২৪       ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বিক্ষোভ চলছে, পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশের টিয়ারশেল নিক্ষেপ        পাটের সোনালী আঁশে লাভের স্বপ্ন দেখছেন কৃষকরা        ঢাকাসহ সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন       কোটা আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলায় জাতিসংঘের উদ্বেগ       গ্রাম আদালতের বিচারের প্রতি মানুষের আস্থা বাড়ছে, কমছে হয়রানী-জটিলতা      




ক্লাস চলাকালিন সময়ে ফ্যান পরে শিক্ষক আহত
আমতলী (বরগুনা) সংবাদদাতা
Published : Tuesday, 9 July, 2024 at 6:09 PM
দ্বিতীয় শ্রেনীর শিশু শিক্ষার্থীদের ক্লাস চলাকালিন সময়ে ভবনের ছাদের বিম ভেঙ্গে ফ্যান ছিড়ে শিক্ষক আবু বকর সিদ্দিক আহত হয়েছে। অল্পের জন্য রক্ষা পেয়েছে ওই শ্রেনীতে থাকা অর্থ শতাধিক শিশু শিক্ষার্থী। 

ঘটনার সময় শিশু শিক্ষার্থীরা ডাক চিৎকার দিয়ে ক্লাস ছেড়ে চলে যায়।  এতে বিদ্যালয় শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পরেছে। আহত শিক্ষককে অন্য শিক্ষকরা উদ্ধার করে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে। ঘটনা ঘটেছে তালতলী উপজেলার  বগীরহাট সরকারী প্রাথমিক বিদ্যালয়ে মঙ্গলবার সকাল সাড়ে নয়টায় দিকে। 

জানা গেছে, পিইডিপি-২ প্রকল্পের অধিনে ২০০৬ সালে তালতলী উপজেলার বগীরহাট সরকারী প্রাথমিক বিদ্যালয়ে দ্বিতল ভবন নির্মাণ করা হয়। স্থানীয়দের অভিযোগ ভবন নির্মাণে অনিয়ম ও ত্রুটি ছিল। মঙ্গলবার সকাল সাড়ে নয়টার দিকে দ্বিতীয় শ্রেনীর ক্লাস চলাকালিন সময়ে ভবনের বিম ভেঙ্গে ফ্যান ছিড়ে নীচে পড়ে যায়। এতে ওই বিদ্যালয়ের শিক্ষক আবু বকর সিদ্দিক আহত হয়। আহত শিক্ষককে অন্য শিক্ষকরা উদ্ধার করে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে।   অল্পের জন্য ওই শ্রেনী কক্ষে থাকা অর্ধ শতাধিক দ্বিতীয় শ্রেনীর শিক্ষার্থী রক্ষা পেয়েছে। 

এ সময়ে শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তারা শ্রেনী কক্ষ ছেড়ে দৌড়ে যায়। খবর পেয়ে অভিভাবকরা বিদ্যালয়ে ছুড়ে আসেন। এ ঘটনায় এলাকার শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পরেছে। ভবন নির্মাণের ১৮ বছরের মাথায় বিম ধসে ফ্যান ছিড়ে শিক্ষক আহত হওয়ায় ঘটনায় তদন্ত দাবী করেছেন এলাকাবাসী। 

বিদ্যালয় অভিভাবক মোঃ নজরুল ইসলাম বিশ্বাস ও কামরুল ইসলাম বলেন, নির্মাণের ১৮ বছরের মাথায় ভবনের বিম ভেঙ্গে শিক্ষক আহতের ঘটনায় আমরা হতাশ। কিভাবে আমাদের শিশু সন্তানদের বিদ্যালয়ে পাঠাবো? এতে অভিভাবকরা বেশ দুচিন্তায় আছি। দ্রুত এ ঘটনা তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবী জানান তারা।

আহত সহকারী শিক্ষক মো. আবু বকর সিদ্দিক বলেন, ক্লাসে পাঠদান করছিলাম, হঠাৎ বিম ধসে ফ্যান ছিড়ে আমার মাথায় পড়ে। এতে আমার বেশ জখম হয়েছে। তিনি আরো বলেন, অল্পের জন্য শিশু শিক্ষার্থীরা রক্ষা পেয়েছে। 

বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল হক বলেন, আহত শিক্ষককে উদ্ধার করে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছি। এতে শিক্ষার্থী ও অভিভাবকরা আতঙ্কিত। এ ঘটনায় শিক্ষার্থীদের শ্রেনী কক্ষে ফেরাতে কষ্ট হবে। 
তালতলী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ নজরুল ইসলাম বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনে উর্ধ্বতন কর্তপক্ষের নিকট প্রতিবেদন দেয়া হয়েছে।





আরও খবর


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক : কে.এম. বেলায়েত হোসেন
৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত এবং মনিরামপুর প্রিন্টিং প্রেস ৭৬/এ নয়াপল্টন, ঢাকা থেকে মুদ্রিত।
পিএবিএক্স: ৪১০৫২২৪৫, ৪১০৫২২৪৬, ০১৭৭৫-৩৭১১৬৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ৪১০৫২২৫৮
ই-মেইল : [email protected], [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
পিএবিএক্স: ৪১০৫২২৪৫, ৪১০৫২২৪৬, ০১৭৭৫-৩৭১১৬৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ৪১০৫২২৫৮
ই-মেইল : [email protected], [email protected], [email protected]