ই-পেপার মঙ্গলবার ২৩ জুলাই ২০২৪
শিরোনাম: ভৈরবে কোটা আন্দোলনকারী ও র‌্যাব-পুলিশের সংঘর্ষ, টিয়ারসেল ও রাবার বুলেট নিক্ষেপ        বিহারে বিদ‍্যুতের তারে তাজিয়া, বিদ‍্যুৎস্পৃষ্ট ২৪       ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বিক্ষোভ চলছে, পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশের টিয়ারশেল নিক্ষেপ        পাটের সোনালী আঁশে লাভের স্বপ্ন দেখছেন কৃষকরা        ঢাকাসহ সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন       কোটা আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলায় জাতিসংঘের উদ্বেগ       গ্রাম আদালতের বিচারের প্রতি মানুষের আস্থা বাড়ছে, কমছে হয়রানী-জটিলতা      




বাহুবলে অবৈধ খননে ঝুঁকিতে উচ্চ ভোল্টের বৈদ্যুতিক খুঁটি
হবিগঞ্জ জেলা সংবাদদাতা
Published : Thursday, 13 June, 2024 at 3:40 PM
বাহুবল উপজেলার স্নানঘাট ইউনিয়নের মুদাহরপুর গ্রামের কৃষিজমির উপর শূন্যে ঝুলে পল্লী বিদ্যুৎতের উচ্চ ক্ষমতা সম্পন্ন বিদুৎতের দুইটি খুটি। গোড়ায় বাঁশ ও সিমেন্ট দিয়ে আটকানোর চেষ্টা করলেও ঝুঁকিতে আছেন দুই গ্রামের প্রায় ২০ হাজার মানুষ। চলতি বর্ষা মৌসুমের ঝড় ও অতি বৃষ্টিতে যেকোন সময় ঘটতে পারে বড় ধরনের দূর্ঘটনা।

এছাড়াও স্থানীয় কৃষি জমিতে খুটির তারের নিচ দিয়ে প্রতিদিন চলাচল করেন কৃষকেরা। জমিতে সেচ, ফিসারিতে মাছ চাষ, আগাছা পরিষ্কার ইত্যাদি কাজে এই রাস্তা দিয়েই যাতায়াত করে ওই এলাকার কৃষকরা। গত ১০ বছর ধরে মুদাহরপুর এলাকায় মলাই মিয়ার জমিতে এভাবেই পড়ে আছে দুইটি খুঁটি।

স্থানীয় ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. আব্দুল মতিন জানান, প্রায় ১৭ বছর আগে স্থাপন করা হয়েছে পল্লী বিদ্যুতের লাইন। পরে জমিতে ফিসারি বানিয়ে মাছ চাষ করছেন জমির মালিক মলাই মিয়া। পানিতে থাকায় গোড়ায় পচন ধরে শূন্যে ঝুলে আছে খুঁটিগুলো। চলতি বর্ষা মৌসুমে যেকোন সময় ঘটতে পারে দূর্ঘটনা।

সরেজমিন দেখা গেছে, উপজেলার উপজেলার স্নানঘাট ইউনিয়নের স্নানঘাট ও মুদাহরপুর গ্রামের কয়েক হাজার বাড়িতে একই লাইনের আওতায় বিদ্যুৎ সংযোগ আছে। দূর্ঘটনা ঘটলে জানমালের ক্ষতিসহ অন্ধকারাচ্ছন্ন হয়ে পড়বে পরিবারগুলো। দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা দরকার।

বাহুবল উপজেলা পল্লী বিদ্যুৎ অফিসের এজিএম শহীদুল্লাহ জানান, এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হয়েছে। নিরাপত্তার স্বার্থে যা যা করা লাগবে পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ সব করবে। এর পাশাপাশি বিদুৎতের খুঁটির কাছে ফিসাসি করা ব্যক্তির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।





আরও খবর


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক : কে.এম. বেলায়েত হোসেন
৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত এবং মনিরামপুর প্রিন্টিং প্রেস ৭৬/এ নয়াপল্টন, ঢাকা থেকে মুদ্রিত।
পিএবিএক্স: ৪১০৫২২৪৫, ৪১০৫২২৪৬, ০১৭৭৫-৩৭১১৬৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ৪১০৫২২৫৮
ই-মেইল : [email protected], [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
পিএবিএক্স: ৪১০৫২২৪৫, ৪১০৫২২৪৬, ০১৭৭৫-৩৭১১৬৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ৪১০৫২২৫৮
ই-মেইল : [email protected], [email protected], [email protected]