ই-পেপার বাংলা কনভার্টার বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
ই-পেপার বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪
ব্রেকিং নিউজ: স্মার্ট বাংলাদেশ গড়তে স্মার্ট ভূমি ব্যবস্থাপনা প্রয়োজন: ভূমিমন্ত্রী      আগামীকাল থেকে টানা ২০ দিনের ছুটিতে যাচ্ছে শিক্ষাপ্রতিষ্ঠান      স্থল শক্তিতে ও আমাদের সক্ষমতা রয়েছে: বিমান বাহিনীর প্রধান      সাভারে হত্যাকান্ডের ১৪ মাস পর মাটি খুঁড়ে লাশ উদ্ধার      উখিয়ার ক্যাম্পে গোলাগুলি, নিহত ১      




উপজেলা পরিষদ নির্বাচনে কারচুপির অভিযোগে প্রার্থীর সংবাদ সম্মেলন
স্টাফ রিপোর্টার
Published : Tuesday, 11 June, 2024 at 6:37 PM
চরফ্যাশনে উপজেলা পরিষদ নির্বাচনে কারচুপির অভিযোগে সংবাদ সম্মেলন করেছেন ঘোড়া প্রতীকে চেয়ারম্যান পদপ্রার্থী ও কণ্ঠশিল্পী ফিরোজ কিবরিয়া প্লাবন। তিনি বলেন, এই নির্বাচনকে ঘিরে শুরু থেকেই মোটর সাইকেল মার্কার প্রার্থী জয়নাল আবেদীনের লোকজন দলীয় প্রার্থী জাহির করে আমি ও আমার কর্মী সমর্থকদের উপর ব্যাপক হুমকি-ধামকি ও শারিরীকভাবে লাঞ্চিত করে। এ বিষয়ে আমি চরফ্যাশন থানায় বেশ কয়েকটি অভিযোগ করি এবং কয়েকজন মোটর সাইকেল প্রতীকের লোকজনকে পুলিশ আটক করে। মঙ্গলবার (১১ জুন) জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে ফিরোজ কিবরিয়া অভিযোগ করেন, বিভিন্ন কেন্দ্রে প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও পুলিং এজেন্ট নিয়োগের ক্ষেত্রে নিয়ম বহিভর্‚তভাবে নিজস্ব লোকজন নিয়োগ দিয়ে জাল ভোট, ভোট ডাকাতী ও সিল মারার সুযোগ করে দিয়েছে মোটর সাইকেল প্রার্থী জয়নাল আবেদীন। 

নির্বাচনের দিন প্রায় সকল কেন্দ্রে আমার ঘোড়া মার্কার কোন এজেন্টকে কেন্দ্রের ভিতরে ঢুকতে দেয়া হয়নি অভিযোগ করে তিনি আরো বলেন, কোথাও কোথাও নির্বাচনের আগের রাতেই ভোটারদের বাড়ী বাড়ী গিয়ে ভয়-ভীতি প্রদর্শন করা হয়েছে। অনেক কেন্দ্র থেকে আমার এজেন্টদের বের করে দেয়া হয়েছে। যা আমি দায়িত্বপ্রাপ্ত ম্যাজিষ্ট্রেটগণদেরকে বার বার জানিয়েছি। এরমধ্যে আসলামপুর ইউনিয়নে আবুগঞ্জ বাজার কেন্দ্রে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিষ্ট্রেট মোঃ সালেক মুহিদকে ভয়-ভীতি দেখানো আমার কয়েকজন এজেন্টকে ডেকে এনে বিষয়টি প্রমাণ করেছি। পরবর্তীতে তিনি আমার এজেন্টকে কেন্দ্রে ঢোকার সুযোগ করে দেন। 

তিনি বলেন, মোটর সাইকেল প্রার্থী মোঃ জয়নাল আবেদীন নির্বাচনের বিভিন্ন প্রচারণায় বলে বেড়িয়েছেন স্থানীয় এমপি আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব তাকে সমর্থন দিয়েছেন।  দলীয় নেতাকর্মীদেরকে নির্বাচনে কাজ করতেও নাকি বলেছেন। তার এমন বক্তব্যের ভিডিও রয়েছে। কিন্তু স্থানীয় এমপি কানো প্রার্থীর পক্ষেই ছিলেননা। 

কিশোর ছেলেদেরকে দিয়ে বিভিন্ন কেন্দ্রে জাল ভোট দেয়ার মহোৎসব করেছে মোটর সাইকেল প্রতীকের লোকজন উল্লেখ করে তিনি বলেন, আমি বেশ কয়েকটি কেন্দ্রে হাতেনাতে ধরে পুলিশে দিয়েছি। যার ভিডিও ফুটেজ রয়েছে। কেন্দ্র পরিদর্শনে বিভিন্ন সাংবাদিকদের জরিপে বিকেল তিনটা পর্যন্ত ৮-১০% ভোটার উপস্থিতি থাকলেও মাত্র এক ঘন্টায় বিকেল ৪টায় ভোট দেখানো হয়েছে ২২-২৩%। তা কিভাবে সম্ভব আমি বুঝতে পারছি না।  

এছাড়া অন্যান্য উপজেলায় ভোট গণনা শেষে ফলাফল ৩-৪ ঘন্টায় হলেও আমার উপজেলায় ৭/৮ ঘন্টায় ফলাফল ঘোষণা হয়। যা একটি সাজানো ও মনগড়া ফলাফল ঘোষণার নিদর্শন বলে আমি মনে করি। এ বিষয়ে কার্যকর ব্যবস্থা নেয়ার জন্য তিনি প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।





আরও খবর


সম্পাদক ও প্রকাশক : কে.এম. বেলায়েত হোসেন
৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত এবং মনিরামপুর প্রিন্টিং প্রেস ৭৬/এ নয়াপল্টন, ঢাকা থেকে মুদ্রিত।
পিএবিএক্স: ৪১০৫২২৪৫, ৪১০৫২২৪৬, ০১৭৭৫-৩৭১১৬৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ৪১০৫২২৫৮
ই-মেইল : [email protected], [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
পিএবিএক্স: ৪১০৫২২৪৫, ৪১০৫২২৪৬, ০১৭৭৫-৩৭১১৬৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ৪১০৫২২৫৮
ই-মেইল : [email protected], [email protected], [email protected]