ই-পেপার বৃহস্পতিবার ২৫ জুলাই ২০২৪
শিরোনাম: ২৪ ঘন্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ২৬৩ জন       চট্টগ্রামে ২৮ মামলায় গ্রেফতার -৭৩৫       ৭ দিন পর স্থলবন্দর বেনাপোল সচল, আমদানী-রপ্তানী কার্যক্রম চলছে       মোবাইল ফোনে ইন্টারনেট ও ফেসবুক চালুর বিষয়ে যা জানা গেলো       নেপালে বিমান বিধ্বস্ত, নিহত ১৮       আগামী ৩-৪ দিনের মধ্যে সব নিয়ন্ত্রণে চলে আসবে : স্বরাষ্ট্রমন্ত্রী       খুলেছে অফিস-আদালত, গণপরিবহন সংকটে সাধারণ মানুষের ভোগান্তি       




জাতীয় পরিচয়পত্র নিয়ে এখনো জালিয়াতি হচ্ছে : সিইসি
স্টাফ রিপোর্টার
Published : Tuesday, 11 June, 2024 at 1:43 PM
জাতীয় পরিচয়পত্র নিয়ে এখনো জালিয়াতি হওয়ার কথা স্বীকার করেছেন প্রধান নির্বাচন কমিশনার হাবিবুল আউয়াল। তিনি বলেন, জাতীয় পরিচয়পত্র নিয়ে এখনো জালিয়াতি হচ্ছে। এতে কমিশন প্রশ্নবিদ্ধ হচ্ছে। সংশ্লিষ্টদের আগামীতে যেন এমন ঘটনা না ঘটে, সেদিকে নজর রাখার নির্দেশনা দিয়েছি। গতকাল সোমবার নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউটের সম্মেলনকক্ষে আয়োজিত এক তিনি এসব কথা বলেন।

সিইসি জানান, জাতীয় পরিচয়পত্র এখনো ১০০ ভাগ চূড়ান্ত পর্যায়ে আসেনি। এর কারণ যারা আবেদন করেন তারা সঠিক তথ্য দেন না। একইসঙ্গে যারা তথ্য নেন তারাও সঠিকভাবে তথ্য নিবন্ধন করেন না। এসময় তিনি  জাতীয় পরিচয়পত্র সংশোধনের সময়সীমা বেঁধে দেওয়ারও পরামর্শ দেন। তিনি বলেন, পর্যবেক্ষণ করা যাবে আমাদের কর্মকর্তারা সময়মতো সার্ভিস বিতরণ করছেন কিনা। সেবা দিতে যেন দেরি না করি, হয়রানি না করি- সেটা নিশ্চিত করতে হবে।

এসয় তিনি বলেন, কারও একাধিক নাগরিকত্ব থাকলেও তিনি যদি নিজেকে বাংলাদেশের নাগরিক হিসেবে প্রমাণ করতে পারেন, তাহলে তাকে জাতীয় পরিচয়পত্র দিতে হবে বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার হাবিবুল আউয়াল। সেই সঙ্গে মন্ত্রণালয় থেকে দ্বৈত নাগরিকত্বের সনদ আনা অর্থহীন বলেও জানিয়েছেন তিনি।

অনুষ্ঠানে জানানো হয়, বর্তমানে দেশে জাতীয় পরিচয়পত্র সংশোধনের অনিষ্পন্ন আবেদন রয়েছে ৩ লাখ ৬৪ হাজার ১৬১টি। আর প্রক্রিয়াধীন আবেদন রয়েছে ২ লাখ ৩৮ হাজার ৯০৩টি।







সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক : কে.এম. বেলায়েত হোসেন
৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত এবং মনিরামপুর প্রিন্টিং প্রেস ৭৬/এ নয়াপল্টন, ঢাকা থেকে মুদ্রিত।
পিএবিএক্স: ৪১০৫২২৪৫, ৪১০৫২২৪৬, ০১৭৭৫-৩৭১১৬৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ৪১০৫২২৫৮
ই-মেইল : [email protected], [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
পিএবিএক্স: ৪১০৫২২৪৫, ৪১০৫২২৪৬, ০১৭৭৫-৩৭১১৬৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ৪১০৫২২৫৮
ই-মেইল : [email protected], [email protected], [email protected]