ই-পেপার বাংলা কনভার্টার রোববার ৮ সেপ্টেম্বর ২০২৪ ২৪ ভাদ্র ১৪৩১
ই-পেপার রোববার ৮ সেপ্টেম্বর ২০২৪
ব্রেকিং নিউজ: পানিবণ্টন চুক্তি নিয়ে ভারতকে কড়া বার্তা দিলেন ড. ইউনূস       দ্রুত সময়ের মধ্যে গুম খুনের আসামি হাসিনার বিচার করতে হবে : মামুনুল হক      নওগাঁয় বজ্রপাতে কলেজ ছাত্রের মৃত্যু       কয়েকদিন ভারী বৃষ্টির পূর্বাভাস      বিশ্বের সবচেয়ে উষ্ণতম গ্রীষ্মের রেকর্ড গড়লো ২০২৪      ঢাকায় এসেছেন কোকোর স্ত্রী শর্মিলা রহমান      পরিত্যক্ত অবস্থায় পুলিশের লুটকৃত অস্ত্র উদ্ধার      




জাতীয় পরিচয়পত্র নিয়ে এখনো জালিয়াতি হচ্ছে : সিইসি
স্টাফ রিপোর্টার
Published : Tuesday, 11 June, 2024 at 1:43 PM
জাতীয় পরিচয়পত্র নিয়ে এখনো জালিয়াতি হওয়ার কথা স্বীকার করেছেন প্রধান নির্বাচন কমিশনার হাবিবুল আউয়াল। তিনি বলেন, জাতীয় পরিচয়পত্র নিয়ে এখনো জালিয়াতি হচ্ছে। এতে কমিশন প্রশ্নবিদ্ধ হচ্ছে। সংশ্লিষ্টদের আগামীতে যেন এমন ঘটনা না ঘটে, সেদিকে নজর রাখার নির্দেশনা দিয়েছি। গতকাল সোমবার নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউটের সম্মেলনকক্ষে আয়োজিত এক তিনি এসব কথা বলেন।

সিইসি জানান, জাতীয় পরিচয়পত্র এখনো ১০০ ভাগ চূড়ান্ত পর্যায়ে আসেনি। এর কারণ যারা আবেদন করেন তারা সঠিক তথ্য দেন না। একইসঙ্গে যারা তথ্য নেন তারাও সঠিকভাবে তথ্য নিবন্ধন করেন না। এসময় তিনি  জাতীয় পরিচয়পত্র সংশোধনের সময়সীমা বেঁধে দেওয়ারও পরামর্শ দেন। তিনি বলেন, পর্যবেক্ষণ করা যাবে আমাদের কর্মকর্তারা সময়মতো সার্ভিস বিতরণ করছেন কিনা। সেবা দিতে যেন দেরি না করি, হয়রানি না করি- সেটা নিশ্চিত করতে হবে।

এসয় তিনি বলেন, কারও একাধিক নাগরিকত্ব থাকলেও তিনি যদি নিজেকে বাংলাদেশের নাগরিক হিসেবে প্রমাণ করতে পারেন, তাহলে তাকে জাতীয় পরিচয়পত্র দিতে হবে বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার হাবিবুল আউয়াল। সেই সঙ্গে মন্ত্রণালয় থেকে দ্বৈত নাগরিকত্বের সনদ আনা অর্থহীন বলেও জানিয়েছেন তিনি।

অনুষ্ঠানে জানানো হয়, বর্তমানে দেশে জাতীয় পরিচয়পত্র সংশোধনের অনিষ্পন্ন আবেদন রয়েছে ৩ লাখ ৬৪ হাজার ১৬১টি। আর প্রক্রিয়াধীন আবেদন রয়েছে ২ লাখ ৩৮ হাজার ৯০৩টি।







সম্পাদক ও প্রকাশক : কে.এম. বেলায়েত হোসেন
৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত এবং মনিরামপুর প্রিন্টিং প্রেস ৭৬/এ নয়াপল্টন, ঢাকা থেকে মুদ্রিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]