ই-পেপার মঙ্গলবার ২৩ জুলাই ২০২৪
শিরোনাম: ভৈরবে কোটা আন্দোলনকারী ও র‌্যাব-পুলিশের সংঘর্ষ, টিয়ারসেল ও রাবার বুলেট নিক্ষেপ        বিহারে বিদ‍্যুতের তারে তাজিয়া, বিদ‍্যুৎস্পৃষ্ট ২৪       ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বিক্ষোভ চলছে, পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশের টিয়ারশেল নিক্ষেপ        পাটের সোনালী আঁশে লাভের স্বপ্ন দেখছেন কৃষকরা        ঢাকাসহ সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন       কোটা আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলায় জাতিসংঘের উদ্বেগ       গ্রাম আদালতের বিচারের প্রতি মানুষের আস্থা বাড়ছে, কমছে হয়রানী-জটিলতা      




“জয় বাংলা” স্লোগান স্বাধীনতাবিরোধীদের সহ্য হয় না: গণপূর্তমন্ত্রী
স্টাফ রিপোর্টার
Published : Sunday, 9 June, 2024 at 6:02 PM
গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেছেন “জয় বাংলা” স্লোগান স্বাধীনতা বিরোধীদের সহ্য হয় না। এই স্লোগান শুনলে তাদের গাত্রদাহ শুরু হয়। শনিবার (৮ জুন) রাজধানীর কুর্মিটোলা গলফ ক্লাবে বিল্ডিং টেকনোলজি এন্ড আইডিয়া (বিটিআই) ও ডেইলি স্টারের যৌথ উদ্যোগে আয়োজিত ‘‘বিটিআই- দি ডেইলি স্টার স্টেলার ওইমেন-২০২৩” এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।   

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নির্মমভাবে হত্যার পর দেশ অনেক ক্ষেত্রে পিঁছিয়ে পড়েছিলো। পরবর্তীতে ১৯৯৬ সালে প্রথমবার শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এলে পরিস্থিতির আমূল পরিবর্তন ঘটে। কিন্তু ২০০১ সালে আবার ক্ষমতার পালাবদলে দেশ পিঁছিয়ে পড়ে। অবশেষে ২০০৮ সালের জাতীয় নির্বাচনের মাধ্যমে বাংলাদেশ আওয়ামী লীগ ক্ষমতায় এলে দেশের উন্নয়ন ও অগ্রগতি ত্বরান্বিত হয়। 

তিনি আরো বলেন, শেখ হাসিনার নেতৃত্বাধীন বাংলাদেশ আওয়ামী লীগ সরকার পরিচালনার দায়িত্ব নিয়ে দেশে নারীর ক্ষমতায়ন নিশ্চিত করেছে। শেখ হাসিনার শাসনামলে পুলিশ কর্মকর্তা, পুলিশ সুপার, সেনাবাহিনী ও বিচার বিভাগের উর্ধ্বতন কর্মকর্তাসহ বিভিন্ন উচ্চপদে নারীদের পদায়ন করা হয়। বর্তমানে গ্রামাঞ্চলেও শতকরা ৬০ ভাগের বেশী নারী শিক্ষার্থী বিদ্যমান। মন্ত্রী বর্তমান সরকারের সাধিত দেশের উন্নয়ন কর্মকান্ড সর্ম্পকে তাঁর বক্তব্যে বিস্তারিত তুলে ধরেন। বিশেষ করে নারীর ক্ষমতায়নে বর্তমান সরকারের গৃহীত পদক্ষেপসমূহ তিনি সবিস্তারে বর্ণনা করেন। বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় নারীদেরকে পুরষ্কৃত করার এই উদ্যোগ গ্রহণ করায় তিনি বিটিআই ও ডেইলি স্টারকে ধন্যবাদ জানান। 

অনুষ্ঠানে বারোটি ক্যাটাগরীতে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ বারোজন নারী উদ্যোক্তাকে পুরষ্কৃত করা হয়। পুরষ্কারপ্রাপ্ত বিজয়ী নারীরা হলেন: অবকাঠামো উন্নয়নে শামসিন আহমেদ, প্রযুক্তিতে তাসফিয়া তাসরিন, স্থাপত্য বিদ্যায় নাজলী হুসেইন, শিক্ষায় সাদিয়া জাফরিন, সংস্কৃতিতে রিদি শেখ, বাণিজ্যে শামীমা আক্তার, ক্রীড়ায় সালমা আক্তার মনি, কৃষিতে ড. সাকিনা খানম, বিশেষ সাহিত্যে লুৎফুন্নাহার পিকি, ব্যবসায়িক উদ্যোগে মনোষিতা আয়ারনী, সমাজকল্যাণে তৌহিদা শিরোপ এবং সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য রোজিনা ইসলামকে পুরষ্কৃত করা হয়।  

অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসাবে বিটিআইয়ের ব্যবস্থাপনা পরিচালক এফ আর খান, বিশেষ অতিথি হিসাবে ডেইলি স্টারের সম্পাদক ও প্রকাশক মাহফুজ আনাম, বিটিআইয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা নালাকা হাতিয়ারাচ্ছি, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান মেজর জেনারেল (অব) সিদ্দিকুর রহমানসহ বিভিন্ন সরকারী বেসরকারী সংস্থার উর্ধ্বতন পাঁচ শতাধিক কর্মকর্তা উপস্থিত ছিলেন। 





আরও খবর


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক : কে.এম. বেলায়েত হোসেন
৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত এবং মনিরামপুর প্রিন্টিং প্রেস ৭৬/এ নয়াপল্টন, ঢাকা থেকে মুদ্রিত।
পিএবিএক্স: ৪১০৫২২৪৫, ৪১০৫২২৪৬, ০১৭৭৫-৩৭১১৬৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ৪১০৫২২৫৮
ই-মেইল : [email protected], [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
পিএবিএক্স: ৪১০৫২২৪৫, ৪১০৫২২৪৬, ০১৭৭৫-৩৭১১৬৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ৪১০৫২২৫৮
ই-মেইল : [email protected], [email protected], [email protected]