ই-পেপার মঙ্গলবার ২৩ জুলাই ২০২৪
শিরোনাম: ভৈরবে কোটা আন্দোলনকারী ও র‌্যাব-পুলিশের সংঘর্ষ, টিয়ারসেল ও রাবার বুলেট নিক্ষেপ        বিহারে বিদ‍্যুতের তারে তাজিয়া, বিদ‍্যুৎস্পৃষ্ট ২৪       ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বিক্ষোভ চলছে, পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশের টিয়ারশেল নিক্ষেপ        পাটের সোনালী আঁশে লাভের স্বপ্ন দেখছেন কৃষকরা        ঢাকাসহ সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন       কোটা আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলায় জাতিসংঘের উদ্বেগ       গ্রাম আদালতের বিচারের প্রতি মানুষের আস্থা বাড়ছে, কমছে হয়রানী-জটিলতা      




ক্যালিফোর্নিয়া সার্ক কালচারাল সোসাইটির আহবায়ক রাসেল মাহমুদ জুয়েল
নিউইয়র্ক সংবাদদাতা :
Published : Wednesday, 5 June, 2024 at 5:56 PM, Update: 05.06.2024 11:25:10 PM
মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে সার্ক কালচারাল সোসাইটির আহবায়ক মনোনিত হয়েছেন বাংলাদেশী  ইন্টারন্যাশনাল স্টুডেন্ট এসোসিয়েশন অব ক্যালিফোর্নির সভাপতি রাসেল মাহমুদ জুয়েল। সার্ক কালচারাল সোসাইটি-বাংলাদেশের চেয়ারম্যান ও বাংলাদেশ জাতীয় সংসদের সাবেক এমপি সৈয়দ আবু হোসেন বাবলা  সম্প্রতি জুয়েল কে অনুষ্ঠানিক  ভাবে  এই পদে মনোনয়ন প্রদান করেন। সার্ক কালচারাল সোসাইটির সাধারণ সম্পাদক সাংবাদিক সুজন দে গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন। 

 রাসেল মাহমুদ জুয়েল উচ্চ শিক্ষার জন্য মার্কিন যুক্তরাষ্ট্রের অবস্থান করেও নিজের দেশের হাজার বছরের লালিত নন্দন সংস্কৃতি বিকাশে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। এছাড়া তিনি প্রবাসী ছাত্রছাত্রীদের পাশাপাশি প্রবাসে বসবাসরত বাঙ্গালীদের নানা সমস্যা সমাধানে আন্তরিক ভাবে কাজ করার চেষ্ঠা করেন। 

উল্লেখ্য  গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমোদিত জাতীয় সামাজিক সাংস্কৃতিক সংগঠন সার্ক কালচারাল সোসাইটি-বাংলাদেশ দীর্ঘ পনের বছর ধরে সার্কভুক্ত রাষ্ট্র সমুহের মধ্যে সাংস্কৃতিক বিনিময়ের মধ্য দিয়ে সরকার টু সরকারের পাশাপাশি মানুষে মানুষে সর্ম্পক জোরদার করার জন্য কাজ করে যাচ্ছে। এছাড়া প্রবাসে বসবাসরত সংস্কৃতিমনা ও প্রগতিশীল  চিন্তা চেতনায় বিশ্বাসী বাঙ্গালীদের  দিয়ে প্রবাসে সংগঠনের বিস্তারের মধ্য দিয়ে দেশীয় সংস্কৃতি বিকাশেও অগ্রহী ভুমিকা রাখছে সংগঠনটি।

 গত পনের বছরে সংগঠনটির কার্য্যক্রমে অংশ নিয়েছেন বাংলাদেশের সাবেক রাষ্ট্রপতি মো: আব্দুল হামিদ, স্পীকার ড.শিরীন শারমিন চৌধুরী, সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সহ সরকারের অন্তত দুই ডজন মন্ত্রী। এছাড়া দেশের শিল্প সংস্কৃতি অঙ্গনের বরেন্য শিল্পী, কবি, সাহিত্যিকসহ সিভিল সোসাইটির বরেন্য ব্যাক্তিরা  সার্ক কালচারাল সোসাইটির বিভিন্ন অনুষ্ঠানে অংশ নিয়েছেন। 





আরও খবর


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক : কে.এম. বেলায়েত হোসেন
৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত এবং মনিরামপুর প্রিন্টিং প্রেস ৭৬/এ নয়াপল্টন, ঢাকা থেকে মুদ্রিত।
পিএবিএক্স: ৪১০৫২২৪৫, ৪১০৫২২৪৬, ০১৭৭৫-৩৭১১৬৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ৪১০৫২২৫৮
ই-মেইল : [email protected], [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
পিএবিএক্স: ৪১০৫২২৪৫, ৪১০৫২২৪৬, ০১৭৭৫-৩৭১১৬৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ৪১০৫২২৫৮
ই-মেইল : [email protected], [email protected], [email protected]