ই-পেপার বাংলা কনভার্টার বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
ই-পেপার বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪
ব্রেকিং নিউজ: স্মার্ট বাংলাদেশ গড়তে স্মার্ট ভূমি ব্যবস্থাপনা প্রয়োজন: ভূমিমন্ত্রী      আগামীকাল থেকে টানা ২০ দিনের ছুটিতে যাচ্ছে শিক্ষাপ্রতিষ্ঠান      স্থল শক্তিতে ও আমাদের সক্ষমতা রয়েছে: বিমান বাহিনীর প্রধান      সাভারে হত্যাকান্ডের ১৪ মাস পর মাটি খুঁড়ে লাশ উদ্ধার      উখিয়ার ক্যাম্পে গোলাগুলি, নিহত ১      




ভারতের ছত্রিশগড়ে নির্বাচন পরিদর্শনে আওয়ামী লীগ
বৈঠক হবে বিজেপির সঙ্গে
সুজন দে
Published : Thursday, 2 May, 2024 at 5:45 PM
ভারতীয় জনতা পার্টি-বিজেপির আমন্ত্রণের ভারতের জাতীয় নির্বাচন পর্যবেক্ষনের জন্য ভারত সফরে গেছে  ক্ষমতাসীন আওয়ামী লীগের এক সদস্যের প্রতিনিধি।  দলের তথ্য ও গবেষণা সম্পাদক এবং সংসদ সদস্য ড. সেলিম মাহমুদ গত ১ মে ভারত সফরে গেছেন। গতকাল আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক সায়েম খান ভোরের ডাককে তথ্য জানিয়েছেন।

ড.সেলিম মাহমুদ আগামী ৫ মে পযর্ন্ত ভারতে অবস্থান করবেন।  এই সময় দিল্লির বাইরে বিজেপির নির্বাচনী প্রচারণা সরেজমিনে দেখানোর জন্য বিজেপি আওয়ামী লীগ প্রতিনিধি ড. সেলিম মাহমুদ এমপিকে  ভারতের ছত্রিশগড়ে নিয়ে যাবে। এছাড়া এই সফরে আওয়ামী লীগ প্রতিনিধির সাথে বিজেপির সিনিয়র নেতৃবৃন্দের বৈঠক হওয়ারও কথা রয়েছে।  

ভারতের বর্তমান ক্ষমতাসীন  দল বিজেপি এই নির্বাচনে তাদের সার্বিক প্রস্তুতি ও প্রচারণা দেখানোর জন্য বিদেশি কিছু রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানিয়েছে। নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, বাংলাদেশ থেকে ক্ষমতাসীন আওয়ামী লীগকে তারা নির্বাচন পর্যাবেক্ষনের জন্য আনুষ্ঠানিক ভাবে আমন্ত্রণ জানিয়েছে।

ভারতের জাতীয় নির্বাচন পর্যবেক্ষনে আওয়ামী লীগকে আমন্ত্রণ জানানো প্রসঙ্গে আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক সায়েম খান বলেন, ভারতে বিজেপি দীর্ঘ দিন ধরে ক্ষমতায় আছে। এদিকে, বাংলাদেশে পরপর চারটি জাতীয় নির্বাচনে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ নিরঙ্কুশভাবে জয়লাভ করে ধারাবাহিকভাবে রাষ্ট্র পরিচালনা করছে। এই সময়ে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে যুগান্তকারী উন্নয়ন হয়েছে। এই উন্নয়ন পুরো পৃথিবীকে অবাক করেছে। ভারতের ক্ষমতাসীন দলের পক্ষ থেকে বাংলাদেশের রাজনৈতিক দলগুলোর মধ্যে শুধু আওয়ামী লীগকে আমন্ত্রণ জানানোর বিষয়টি তাৎপর্যপূর্ণ। সায়েম খান বলেন, পৃথিবীর সর্ববৃহৎ গণতন্ত্রের দেশ ভারত আওয়ামী লীগ ও শেখ হাসিনার নেতৃত্বের প্রতি যে আস্থাশীল এবং আওয়ামী লীগকে দক্ষিণ এশিয়ার অন্যতম গুরুত্বপূর্ণ সংগঠন ও তাদের প্রকৃত বন্ধু মনে করে, এই আমন্ত্রণ সে ইঙ্গিতই বহন করে।
১৯ এপ্রিল প্রথম ধাপের ভোট গ্রহণের মধ্য দিয়ে ভারতের লোকসভা নির্বাচন শুরু হয়েছে। ১ জুন পর্যন্ত মোট সাত দফায় এই ভোট গ্রহণ হবে। ইতিমধ্যে দুই দফা নির্বাচন শেষ হয়েছে। ৪ জুন ভোটের ফলাফল ঘোষণা করবে দেশটির নির্বাচন কমিশন।

ভারতের প্রায় সবগুলো জরিপে জনপ্রিয়তায় বিজেপিকে এগিয়ে রেখেছে। ফলে আবারো তৃতীয় বারের মতো ভারতের প্রধানমন্ত্রী হতে পারেন নরেন্দ্র মেীদি। এমনটায় আভাস দিচেছ ভারতের  প্রায় সকল জরিপ। 







সম্পাদক ও প্রকাশক : কে.এম. বেলায়েত হোসেন
৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত এবং মনিরামপুর প্রিন্টিং প্রেস ৭৬/এ নয়াপল্টন, ঢাকা থেকে মুদ্রিত।
পিএবিএক্স: ৪১০৫২২৪৫, ৪১০৫২২৪৬, ০১৭৭৫-৩৭১১৬৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ৪১০৫২২৫৮
ই-মেইল : [email protected], [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
পিএবিএক্স: ৪১০৫২২৪৫, ৪১০৫২২৪৬, ০১৭৭৫-৩৭১১৬৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ৪১০৫২২৫৮
ই-মেইল : [email protected], [email protected], [email protected]