ই-পেপার বাংলা কনভার্টার রোববার ৮ সেপ্টেম্বর ২০২৪ ২৪ ভাদ্র ১৪৩১
ই-পেপার রোববার ৮ সেপ্টেম্বর ২০২৪
ব্রেকিং নিউজ: পানিবণ্টন চুক্তি নিয়ে ভারতকে কড়া বার্তা দিলেন ড. ইউনূস       দ্রুত সময়ের মধ্যে গুম খুনের আসামি হাসিনার বিচার করতে হবে : মামুনুল হক      নওগাঁয় বজ্রপাতে কলেজ ছাত্রের মৃত্যু       কয়েকদিন ভারী বৃষ্টির পূর্বাভাস      বিশ্বের সবচেয়ে উষ্ণতম গ্রীষ্মের রেকর্ড গড়লো ২০২৪      ঢাকায় এসেছেন কোকোর স্ত্রী শর্মিলা রহমান      পরিত্যক্ত অবস্থায় পুলিশের লুটকৃত অস্ত্র উদ্ধার      




গুরুদাসপুরে ফাঁকা গুলি বর্ষণ, ভাংচুর-লুটপাট, আহত ৩০
গুরুদাসপুর (নাটোর)
Published : Wednesday, 7 August, 2024 at 3:14 PM
নাটোরের গুরুদাসপুরে ফাঁকা গুলি বর্ষণসহ বিভিন্ন স্থানে ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেই চলেছে। গত তিনদিনের হামলায় আহত হয়েছেন অন্তত ৩০ জন। এলাকায় বিএনপি-জামায়াত ও অন্যান্য দলের নেতাকর্মিদের আওয়ামী বিরোধী মহুর্মুহু মিছিল ও মোটরসাইকেল শোডাউন অব্যাহত রয়েছে। কমেনি উত্তেজনা।

সরেজমিনে দেখা গেছে, শেখ হাসিনা সরকারের পতনের পর থেকেই সরকারি অফিসগুলো খোলা থাকলেও কর্মকর্তা-কর্মচারীরা সময়মত অফিসে আসেননি। কেউ কেউ অফিস করলেও বেশিক্ষণ অবস্থান করেননি। তবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগিদের ভিড় ছিল লক্ষনীয়। ডাক্তারের চিকিৎসা সেবা পেয়ে খুশি তারা।

এদিকে দুর্বৃত্তদের হামলা থেকে প্রাণে বাঁচতে আওয়ামী লীগের নেতাকর্মিরা আত্মগোপনে আছেন। অনেকে এলাকা ছেড়ে পালিয়ে গেছেন। মঙ্গলবার রাত ১০টার দিকে গুরুদাসপুর পৌরসভার চাঁচকৈড় গারিষাপাড়া মহল্লার আওয়ামী লীগ নেতা সাবলু মোল্লার বাড়িতে হামলা চালায় দুর্বৃত্তরা। এসময় কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছোঁড়ার শব্দ শোনা যায়। সাবলু মোল্লার স্ত্রী শাপলা বেগম গুলি বর্ষণের বিষয়টি অস্বীকার করে বলেন, দুর্বৃত্তরাই বরং হামলা চালিয়ে তার স্বামী ও ভাসুর বাবলু মোল্লাকে বেধরক পিটিয়েছে এবং প্রাইভেট কারসহ বাড়ি ভাঙচুর করেছে।

এছাড়া সাবেক এমপি কোহেলী কুদ্দুস মুক্তির চাচাতো ভাই শ্যামল প্রমাণিককে (৪৩) পিটিয়ে গুরুতর আহত করেছে দুর্বৃত্তরা। চাঁচকৈড় মধ্যমপাড়া সহ উপজেলা ও পৌর এলাকার বিভিন্ন স্থানে দুর্বৃত্তদের হামলায় গত তিনদিনে অন্তত ৩০ জন আহত হয়েছেন। 

এদিকে প্রতিহিংসার শিকার অনেক ভুক্তভোগীরা তাদের বেদখল হয়ে যাওয়া জায়গা-সম্পত্তি নিজেদের দখলে নিচ্ছেন। বিভিন্ন স্থানে বিচ্ছিন্নভাবে ভাঙচুর ও লুটপাটের ঘটনা  ঘটেছে। অনেকে পাওনা টাকা উদ্ধারে আওয়ামী পন্থীদের বাড়িতে হানা দিচ্ছেন। 

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ধারাবারিষা ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন মাস্টারের বাড়ি ও অফিস এবং তার অনুসারী সাবেক ইউপি সদস্য আমিরুল ইসলাম সহ তার আশপাশের বাড়িঘর ভাঙচুর করা হয়েছে। আনন্দনগর গ্রামের আওয়ামী লীগ নেতা সাবেক উপজেলা চেয়ারম্যান আনোয়ার হোসেনের বাড়িতে হামলা  চালিয়েছে দুর্বৃত্তরা। 

এসব ঘটনায় গুরুদাসপুর থানা পুলিশের কোনো কার্যক্রম দেখা যায়নি। তারা কর্মবিরতি পালন না করায় নো সার্ভিস সেবায় আছেন কিনা তা অনেকের বোধগম্য নয়। 

তবে থানার অফিসার ইনচার্জ (ওসি) উজ্জল হোসেন জানান, আমাদের থানা ও পুলিশ সদস্যরা সুরক্ষিত আছেন এবং তাদের আইনি কার্যক্রম চলমান রয়েছে। 

অপরদিকে কোনো হামলা ও কারো জানমালের ক্ষয়ক্ষতি না করে সবাইকে শান্ত থাকার অনুরোধ জানিয়ে এলাকায় মাইকিং করেছেন গুরুদাসপুর পৌর বিএনপির সভাপতি মো. মশিউর রহমান বাবলু।#







সম্পাদক ও প্রকাশক : কে.এম. বেলায়েত হোসেন
৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত এবং মনিরামপুর প্রিন্টিং প্রেস ৭৬/এ নয়াপল্টন, ঢাকা থেকে মুদ্রিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]