ই-পেপার মঙ্গলবার ২৩ জুলাই ২০২৪
শিরোনাম: ভৈরবে কোটা আন্দোলনকারী ও র‌্যাব-পুলিশের সংঘর্ষ, টিয়ারসেল ও রাবার বুলেট নিক্ষেপ        বিহারে বিদ‍্যুতের তারে তাজিয়া, বিদ‍্যুৎস্পৃষ্ট ২৪       ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বিক্ষোভ চলছে, পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশের টিয়ারশেল নিক্ষেপ        পাটের সোনালী আঁশে লাভের স্বপ্ন দেখছেন কৃষকরা        ঢাকাসহ সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন       কোটা আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলায় জাতিসংঘের উদ্বেগ       গ্রাম আদালতের বিচারের প্রতি মানুষের আস্থা বাড়ছে, কমছে হয়রানী-জটিলতা      




ব্যানবেইসে অংশীজনের অংশগ্রহণে কর্মশালা অনুষ্ঠিত
স্টাফ রিপোর্টার
Published : Wednesday, 12 June, 2024 at 7:35 PM
রাজধানীর নীলক্ষেতে বাংলাদেশ শিক্ষাতথ্য ও পরিসংখ্যান ব্যুরো (ব্যানবেইস) মিলনায়তনে ২০২৩-২৪ অর্থবছরে জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনার অংশ হিসেবে সুশাসন প্রতিষ্ঠার নিমিত্ত অংশীজনের অংশগ্রহণে এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার দুপুরে এই কর্মশালা অনুষ্ঠিত হয়। 

কর্মশালায় ব্যানবেইসের সার্বিক বিষয়ে আলোচনা করার কথা থাকলেও অংশীজনরা সবচেয়ে বেশি আলোচনা করেছেন ইউনিক আইডি নিয়ে। সেখানে অনেকেই ইউনিক আইডি কার্ডের জন্য চাওয়া তথ্য পূরণে বিভিন্ন সমস্যার কথা জানিয়েছেন। সার্ভার জটিলতার কথাও উঠে এসেছে। অন্যদিকে শিক্ষকদের প্রশিক্ষণের জন্য ইউনিক আইডির প্রস্তাবনা দেন জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমির (নায়েম) এক কর্মকর্তা।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইইআইএমএস প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক ড. মোঃ নাসির উদ্দিন গনি বলেন, ইউনিক আইডি কার্ডের জন্য একটি ডিজাইন প্রস্তুত করে সেটি মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। এরপর সেটি মন্ত্রণালয় থেকে অনুমোদন হয়ে আসার পর প্রেসে (ছাপাখানায়) পাঠানো হয়েছে। চলতি মাসের মধ্যেই শিক্ষার্থীদের হাতে ইউনিক আইডি কার্ড চলে যাবে। 

ব্যানবেইস বলছে, এই কর্মশালা আয়োজনের বাধ্যবাধকতা রয়েছে। এতে অংশীজনদের ব্যানবেইস সম্পর্কে বিস্তারিত ধারনা দেওয়া হয়। ব্যানবেইসের কার্যক্রম সবার সামনে প্রেজেন্টেশনের মাধ্যমে তুলে ধরা হয়। পরবর্তীতে অংশীজনদের কাছ থেকে ব্যানবেইসের কার্যক্রম সম্পর্কে ফিডব্যাক নেওয়া হয়।

কর্মশালায় আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ব্যানবেইসের পরিচালক (প্রশাসন ও অর্থ) মো. কায়ছার রহমান, পরিচালক (পরিসংখ্যান) অধ্যাপক মো. আনোয়ার হোসেন মৃধা, উপপরিচালক (প্রশাসন) মো. জাফর আহম্মদ, উপপরিচালক (অর্থ) মো. ইব্রাহিম খলিল প্রমুখ। কর্মশালা সঞ্চালনা করেন ব্যানবেইসের সহকারী পরিচালক (প্রশাসন) মো: সাবের মাহমুদ রিফাত। কর্মশালায় শিক্ষা মন্ত্রণালয়ের বিভিন্ন দফতরের কর্মকর্তা, সুশীল সমাজের প্রতিনিধি, ছাত্র-ছাত্রী, অভিভাবক, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধান এবং গণমাধ্যমের প্রতিনিধিরা অংশীজন হিসাবে উপস্থিত ছিলেন।





আরও খবর


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক : কে.এম. বেলায়েত হোসেন
৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত এবং মনিরামপুর প্রিন্টিং প্রেস ৭৬/এ নয়াপল্টন, ঢাকা থেকে মুদ্রিত।
পিএবিএক্স: ৪১০৫২২৪৫, ৪১০৫২২৪৬, ০১৭৭৫-৩৭১১৬৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ৪১০৫২২৫৮
ই-মেইল : [email protected], [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
পিএবিএক্স: ৪১০৫২২৪৫, ৪১০৫২২৪৬, ০১৭৭৫-৩৭১১৬৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ৪১০৫২২৫৮
ই-মেইল : [email protected], [email protected], [email protected]