ই-পেপার বাংলা কনভার্টার  বুধবার ২৯ নভেম্বর ২০২৩ ১৪ অগ্রহায়ণ ১৪৩০
ই-পেপার  বুধবার ২৯ নভেম্বর ২০২৩
ব্রেকিং নিউজ: চুয়াডাঙ্গার সুলতানপুর সীমান্তে ১৬ কেজি সোনার বারসহ আটক ১      চুয়াডাঙ্গার সুলতানপুর সীমান্তে ১৬ কেজি সোনার বারসহ আটক ১      কালাইয়ে মাইক্রোবাস-মোটরসাইকেল সংঘর্ষে যুবক নিহত      অর্থপাচার মামলা : ক্যাসিনোকাণ্ডের এনু-রুপনের সাত বছরের সাজা      সৌদি আরবে একসঙ্গে দুই চাকরির অনুমতি      দুই কেন্দ্রীয় নেতাকে বহিষ্কার করলো বিএনপি      মিধিলির পথেই আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় ‘মিগজাউম’      




ঢাবিতে তিন দিনব্যাপী আয়কর মেলা শুরু
ঢাবি সংবাদদাতা
Published : Sunday, 19 November, 2023 at 3:17 PM, Update: 19.11.2023 3:32:14 PM
ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) তিন দিনব্যাপী আয়কর মেলা শুরু হয়েছে। রবিবার (১৯ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের থেকে ছাত্র-শিক্ষক কেন্দ্রে শুরু হল এই মেলা। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীসহ বিশ্ববিদ্যালয় পরিবারের সকলের সহজেই আয়কর রিটার্ন দাখিল এবং এ সংক্রান্ত সেবা প্রদানের লক্ষ্যে ঢাকা কর অঞ্চল ১১-এর সহযোগিতায় ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি এই মেলার আয়োজন করেছে।

মেলার উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূইয়া, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. জিনাত হুদাসহ সমিতির নেতৃবৃন্দ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ এবং রাজস্ব বোর্ডের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বলেন, দেশের অর্থনৈতিক উন্নয়ন ও সমৃদ্ধিতে ব্যক্তি পর্যায়ে কর প্রদান অত্যন্ত গুরুত্বপূর্ণ। সকলকে কর প্রদানে উৎসাহিত করার লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রতিবস্তুর এই কর মেলার আয়োজন করা হয়। সচেতন নাগরিক হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ নিয়মিতভাবে আয়কর প্রদান করেন।

এছাড়া, দেশের শ্রেষ্ঠ বিদ্যাপীঠ হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ব্যক্তি পর্যায়ে কর প্রদানের জন্য আয়োজিত এই মেলার প্রভাব অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানেও ছড়িয়ে পড়বে বলে উপাচার্য আশাবাদ ব্যক্ত করেন।







সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক : কে.এম. বেলায়েত হোসেন
৪-ডি, মেহেরবা প্লাজা, ৩৩ তোপখানা রোড, ঢাকা-১০০০ থেকে প্রকাশিত এবং মনিরামপুর প্রিন্টিং প্রেস ৭৬/এ নয়াপল্টন, ঢাকা থেকে মুদ্রিত।
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
বার্তা বিভাগ : ৯৫৬৩৭৮৮, পিএবিএক্স-৯৫৫৩৬৮০, ৭১১৫৬৫৭, বিজ্ঞাপন ও সার্কুলেশন ঃ ৯৫৬৩১৫৭, ০১৭১২-৮৮৪৭৬৫
ই-মেইল : [email protected], [email protected]